জয়ে শুরু নবাগত শাইনপুকুরের

প্রকাশ: ২০১৮-০২-০৫ ৪:৫১:২০ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ম্যাচসেরার পুরস্কার হাতে শাইনপুকুরের অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী (ছবি : জনি সোম)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পর্দা উঠেছে আজ সোমবার। উদ্বোধনী দিনে প্রথম রাউন্ডে জয় পেয়েছে নবাগত শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আজ ফতুল্লায় শাইনপুকুর তাদের প্রথম ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবকে।

প্রাইম দোলেশ্বর প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান করে। জবাবে ৩৩ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শাইনপুকুর। শাইনপুকুরের জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন মো. সাব্বির হোসেন (৪১), আফিফ হোসেন ধ্রুব (৫৬) ও শুভাগত হোম চৌধুরী (৫৮)।



সোমবার ১৮৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম, ৫৫ রানে দ্বিতীয় ও ৫৮ রানে তৃতীয় উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় শাইনপুকুর। সেখান থেকে দলকে জয়ের বন্দরের কাছাকাছি নিয়ে যান আফিফ হোসেন ও শুভাগত হোম। চতুর্থ উইকেটে তারা দুজন ১১৩ রানের জুটি গড়েন। এ যাত্রায় আফিফ হোসেন ধ্রুব ৪৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন। আর শুভাগত হোম ৭৬ বলে ৬ চার ও ১ ছক্কায় করেন ৫৮ রান। কিন্তু ১৭১ রানের মাথায় আফিফ ও ১৭২ রানের মাথায় শুভাগত আউট হয়ে যান। এরপর তৌহিদুল হৃদয় (৯) ও মো. সাইফুদ্দিন (৮) অবিচ্ছিন্ন থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শাইনপুকুরের যে ৫টি উইকেটের পতন ঘটেছে প্রাইম দোলেশ্বরের ৫ জন বোলার সেগুলো নিয়েছেন।

তার আগে প্রাইম দোলেশ্বরের ১৮৮ রানের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ  ৭৪ রান করেন মার্শাল আইয়্যুব। ৯৪ বল খেলে ৩টি চার ও ২ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন শাহানুর রহমান। অপরাজিত ১৭ রান করেন শরীফুল্লাহ।

বল হাতে শাইনপুকুরের শুভাগত হোম ও সুজন হাওলাদার ২টি করে উইকেট নেন। বল হাতে ২ উইকেট ও ব্যাট হাতে ৫৮ রান করে ম্যাচসেরা হন শুভাগত হোম চৌধুরী। 



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম