অবশেষে সৌম্যর ব্যাটে রান

প্রকাশ: ২০১৮-০২-০৫ ৫:৫৮:৫০ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিমের থেকে ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন সৌম্য সরকার। ছবি : মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : ব্যাট হাতে খারাপ সময় কাটানো সৌম্য সরকার অবশেষে ফিরলেন রানে। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রথম রাউন্ডেই বড় রান করে দলকে জিতিয়েছেন বাঁহাতি এই ওপেনার।

সৌম্য জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন অফ ফর্মের কারণে। শেষ পাঁচ ইনিংসে তার রান মাত্র ১০৬। প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বিসিএলেও রান-খরায় ছিলেন। অবশেষে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ফিরে পেলেন নিজেকে।

তার ৮৯ রানের সুবাদে প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে জয় পেয়েছে নবাগত অগ্রণী ব্যাংক। প্রথম বিভাগ থেকে উঠা আসা দলটি ৮ উইকেটে হারিয়েছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।

সোমবার বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্স সবকটি উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে। জবাবে ৩৯.৩ ওভারে ৮ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় অগ্রণী ব্যাংক।

ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই আজমীর আহমেদকে হারায় অগ্রণী ব্যাংক। ১৭ বলে ১৫ রান করে মেহেদীর বলে আউট হন আজমীর। তিনে নামা শাহরিয়ার নাফীসও বেশিক্ষণ টিকতে পারেননি। মেহেদীর বলে আউট হন মাত্র ৪ রানে।

৩৮ রানে ২ উইকেট হারানোর পর আর পথ হারায়নি অগ্রণী ব্যাংক। সৌম্য সরকারের ৮৯ ও রিফাত উল্লাহর ৫৫ রানে সহজেই জয় পায় তারা। দুজনের তৃতীয় উইকেট জুটি থেকে আসে ১৪০ রান। সৌম্য ১২২ বলে ৭ চার ও ৪ ছক্কায় করেন ৮৯ রান। রিফাতউল্লাহ ৮৮ বলে ৪ চার ও ২ ছক্কায় সাজান ৫৫ রানের ইনিংস।

এর আগে নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের ১৭৬ রানে আটকে রাখে অগ্রণী ব্যাংক। ব্যাট হাতে দ্যুতি ছড়ানোর আগে বল হাতেও ২ উইকেট নেন সৌম্য সরকার। সর্বোচ্চ ৩টি উইকেট নেন শাহবাজ চৌহান। এ ছাড়া আব্দুর রাজ্জাক ও আল-আমিন হোসেন ২টি করে উইকেট নেন।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। উদ্বোধনী জুটিতে মেহেদী ও শফিউল হায়াত ৪৬ রান যোগ করেন। এ জুটি ভাঙেন সৌম্য। ৩৩ বলে ৩৩ করে সৌম্যর বলে শাহবাজের হাতে ক্যাচ দেন শফিউল। শতরানের আগে আরো দুই উইকেট হারায় তারা। জহুরুল ইসলাম ৬ ও মেহেদী হাসান ৪১ রানে আউট হন। এরপর ৭৬ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারায় বর্তমান চ্যাম্পিয়নরা। ভারতের রজত ভাটিয়া দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন।

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সৌম্য সরকার। লিগের শুরুটা ভালো হলো সৌম্যর। শুরুর পারফরম্যান্স শেষ পর্যন্ত টেনে নিতে পারেন কি না, সেটাই দেখার।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রুবেলের ‘নষ্ট আমি’

২০১৮-০৮-১৮ ১:১৪:৪৭ পিএম

মওলানা আকরম খাঁ প্রয়াণের ৫০ বছর

২০১৮-০৮-১৮ ১:০৫:২৬ পিএম

অজ্ঞানপার্টির ৫৭ সদস্যসহ আটক ৭৯

২০১৮-০৮-১৮ ১২:৫৬:১০ পিএম

জমজমাট কোরবানির পশুর হাট

২০১৮-০৮-১৮ ১২:৫৩:০২ পিএম