শাইনপুকুরকে হারিয়ে গাজী ক্রিকেটার্সের প্রথম জয়

প্রকাশ: ২০১৮-০২-০৯ ৬:১৩:৩৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। শুক্রবার তারা হারিয়েছে প্রিমিয়ার লিগের নবাগত দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে।

টস হেরে ব্যাটিং করতে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্স ৬ উইকেটে ২৭৯ রান সংগ্রহ করে। জবাবে ৪৮.৪ ওভারে ২৫৯ রানে গুটিয়ে যায় শাইনপুকুরের ইনিংস। ২০ রানের জয় পায় গাজী গ্রুপ।

প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেলেও শুরুটা ভালো হয়নি গাজী গ্রুপের। ২৪ রান তুলতেই দুই ওপেনারকে হারায় তারা। তৃতীয় উইকেট ৪৬ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ে তুলেন জহুরুল ইসলাম অমি ও জাকির আলী অনিক। জহুরুল ২৮ রানে রায়হান উদ্দিনের বলে ফিরে গলে জাকির আলী ছিলেন দুর্দান্ত। তাকে সঙ্গ দিতে পারেননি আসিফ আহমেদও। ৫ রানে আউট হন আফিফ হোসেনের বলে।



গাজী গ্রুপ বড় সংগ্রহের ভিত পায় পঞ্চম উইকেটে। জাকিরকে নিয়ে ১১৪ রানের জুটি গড়েন নাদিফ চৌধুরী। দুজনই এ সময় তুলে নেন ফিফটি। বিপদজনক হয়ে উঠা এ জুটি ৪০তম ওভারে ভাঙেন শুভাগত হোম। ৬৮ বলে ৭১ রান করা নাদিফ আফিফের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন। ৫ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান নাদিফ।

ষষ্ঠ উইকেটে ভারতের রজত ভাটিকায়ে নিয়ে আবার দলের হাল ধরেন জাকির। দুজনের জুটি টিকে ইনিংসের শেষ ওভার পর্যন্ত।  এ সময়ে আসে ৭৮ রান। মোহাম্মদ সাইফউদ্দিনের করা শেষ ওভারের চতুর্থ বলে তুলে মারতে গিয়ে আউট হন জাকির। এর আগে ৬ চার ও ২ ছক্কায় ১১৮ বলে ৯০ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। ৩৪ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৮ রানে অপরাজিত থাকেন রজত ভাটিয়া। শাইনপুকুরের হয়ে বল হাতে ২টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। ১টি করে উইকেট নেন সুজন হাওলাদার, রায়হান উদ্দিন, আফিফ হোসেন ও শুভাগত হোম।

জবাবে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৪ রান পায় শাইনপুকুর। সাব্বির হোসেন দ্রুত ৫৫ রান তুলে নেন। ৫৩ বলে ৬ চার ও ৪ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ১৭তম ওভারে সাব্বিরকে ফিরিয়ে এ জুটি ভাঙেন অফস্পিনার মেহেদী।  সঙ্গী হারানোর পর সাদমানও বেশিক্ষণ টিকতে পারেননি। নাঈম হাসানের বলে স্ট্যাম্পড হয়ে ফিরে আসে  ৪০ রানে।



তৃতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও উদয় কল। দুজনই তুলে নেন ফিফটি। কিন্তু ১২ রানের ব্যবধানে তারা দুজন ফিরে গেলে চাপে পড়ে শাইনপুকুর। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ হেরে বসে শাইনকুপুর।

বল হাতে গাজী গ্রুপের হয়ে ৩টি করে উইকেট নেন  রুবেল আহমেদ ও নাঈম হাসান। ২ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। ১টি করে উইকেট পান কামরুল ইসলাম রাব্বী ও মেহেদী হাসান।
১০ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন গাজী গ্রুপের জাকির আলী অনিক।




রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/শামীম

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রণবীরের প্রশংসায় দীপিকা

রণবীরের প্রশংসায় দীপিকা

২০১৮-০৫-২১ ৬:২৮:৩১ পিএম
বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

২০১৮-০৫-২১ ৫:৫৯:৫৭ পিএম