স্বরূপে ফিরলেন আশরাফুল

প্রকাশ: ২০১৮-০৩-০৪ ৭:০৪:৫৪ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

সেঞ্চুরির পথে শট খেলছেন মোহাম্মদ আশরাফুল। ছবি: জনি সোম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে স্বরূপে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। জাতীয় দলের প্রাক্তন এই অধিনায়ক আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন।

আসরে নিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করেছিলেন আশরাফুল। গত ফেব্রুয়ারিতে বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ১০৪ রানের ইনিংস খেলেছিলেন কলাবাগান ক্রীড়াচক্রের এই ব্যাটসম্যান। ঢাকা প্রিমিয়ার লিগে প্রায় ৯ বছর পর সেটি ছিল তার প্রথম সেঞ্চুরি।

পরের সেঞ্চুরির জন্য এক মাসও অপেক্ষা করতে হলো না তাকে। যদিও ১০৪ রানের ওই ইনিংসটির পর তিন ম্যাচে রান পাননি। সেঞ্চুরির পরের ম্যাচে করেন ৮। এরপর টানা দুই ম্যাচে আউট হন শূন্য রানে! টানা দুই ‘ডাক’ আর কী!



আজ বিকেএসপিতেই অগ্রণী ব্যাংকের বিপক্ষে সেঞ্চুরি করে স্বরূপে ফিরলেন আশরাফুল। শুধু সেঞ্চুরিই করেননি, অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। সেঞ্চুরি পেয়েছেন তার সতীর্থ তাসামুল হকও। ২৫৩ রান তাড়ায় ২১ রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে তাসামুল-আশরাফুলের ১৮৮ রানের জুটি কলাবাগানকে এনে দিয়েছে ৫ উইকেটের জয়।

আশরাফুল ৭৭ বলে ছুঁয়েছিলেন ফিফটি। পরের পঞ্চাশ করেছেন ৫৬ বলে। সেঞ্চুরিটা করেছেন দারুণভাবে। ৯১ থেকে পাকিস্তানি বাঁহাতি স্পিনার রাজা আলী দারকে টানা দুই চার হাঁকিয়ে পৌঁছে যান ৯৯-এ। পরের বলে সিঙ্গেল নিয়ে পূর্ণ করেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের সপ্তম সেঞ্চুরি। ১৩৬ বলে ১০ চারে করেছেন ১০৬। 

সেঞ্চুরির আগে বল হাতে একটি উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন আশরাফুলই। তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম। 



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/পরাগ 

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম