প্রাইম ব্যাংকের রুদ্ধশ্বাস জয়

প্রকাশ: ২০১৮-০৩-০৬ ৬:৫৬:৪১ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে রুদ্ধশ্বাস এক জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শেষ ওভারের নাটকীয়তায় প্রাইম দোলেশ্বরকে ১ উইকেটে হারিয়েছে তারা।

মঙ্গলবার সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ২৩ রানেই দুই ওপেনারকে হারায় দোলেশ্বর। তৃতীয় উইকেটে ফজলে মাহমুদ ও মার্শাল আইয়ুবের ১২৪ রানের জুটি দোলেশ্বরকে দেয় বড় সংগ্রহের ভিত।

মাহমুদ ৪৫ করে ফিরলেও চতুর্থ উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে ১৩২ রানের আরেকটি বড় জুটি গড়ার পথে মার্শাল তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে তার দ্বিতীয় সেঞ্চুরি। তাতে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৮৬ রানের সংগ্রহ পায় দোলেশ্বর।



১২৮ বলে ১৪ চার ও ২ ছক্কায় ক্যারিয়ার সর্বোচ্চ ১৩৫ রান করেন মার্শাল। আর ফরহাদ ৫৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ৬৭ রানে অপরাজিত ছিলেন। প্রাইম ব্যাংকের শরিফুল ইসলাম, নাহিদুল ইসলাম, ইউসুফ পাঠান ও মনির হোসেন নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় মাত্র ২৬.৩ ওভারেই ১৪৭ রানের বিশাল উদ্বোধনী জুটি গড়েন মেহেদী মারুফ ও মেহরাব হোসেন জুনিয়র। কিন্তু এ জুটি ভাঙতেই এলোমেলো হয়ে যায় প্রাইম ব্যাংকের ব্যাটিং।



৮২ রান করে স্টাম্পড হন মারুফ। এরপর দ্রুতই ফেরেন আল-আমিন, ইউসুফ, নাহিদুল ও জাকির হাসান। দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। বিনা উইকেটে ১৪৭ থেকে প্রাইম ব্যাংকের স্কোর তখন ৫ উইকেটে ১৮৯!

একপ্রান্ত আগলে রাখা মেহরাব তুলে নেন সেঞ্চুরি। কিন্তু সেঞ্চুরির পরই তিনি দলীয় ২৩৪ রানে ব্যক্তিগত ১০২ রান করে ফিরলে চাপে পড়ে যায় প্রাইম ব্যাংক। ২৬১ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন দেলোয়ার হোসেনও (১১)।



শেষ ওভারে প্রাইম ব্যাংকের দরকার ছিল ১৬ রান, হাতে ৩ উইকেট। মামুন হোসেনের করা প্রথম বলেই ফিরে যান অধিনায়ক মনির হোসেন। দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমান সাজ্জাদুল হক। কিন্তু পরের বলে ৫১ রান করা সাজ্জাদ আউট হয়ে গেলে ম্যাচ হেলে যায় দোলেশ্বরের দিকে।

৩ বলে দরকার ১০। চতুর্থ বলে শরিফুল নেন ২ রান। পরের বলটা মামুন দেন নো, সেই বলে শরিফুল হাঁকান ছক্কা, স্কোর লেভেল। মামুন আবার নো বল করলে ২ বল বাকি থাকতেই জয় পায় প্রাইম ব্যাংক। ৮ রানে অপরাজিত ছিলেন শরিফুল।

আট ম্যাচে এটি প্রাইম ব্যাংকের চতুর্থ জয়। সমান ম্যাচে দোলেশ্বরের তৃতীয় হার।  



রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৮/পরাগ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম