ওয়ালটন ডিপিএল

টিভিতে সম্প্রচারে ঢাকা লিগ অন্য মাত্রা পাবে: মাশরাফি

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ৭:৩১:৩৭ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগের রয়েছে পুরোনো ঐতিহ্য। এক সময় ঢাকা লিগের ম্যাচে স্টেডিয়াম হয়ে থাকতো টইটুম্বর।

আবাহনী-মোহামেডানের ম্যাচ হলে তো ঢাকায় অঘোষিত ছুটি থাকত! পাড়া-মহল্লা থেকে দলবেঁধে স্টেডিয়ামে আসত সমর্থকরা। তখন ঢাকা লিগ মানেই শ্রেষ্ঠত্ব, ঢাকা লিগ মানেই মর্যাদার লড়াই। শুধু মাঠে না মাঠের বাইরেও সমর্থকদের লড়াই হতো। কার দর্শক বেশি, কার পতাকা সবথেকে বড়; এসব নিয়ে মাতামাতি হতো বেশ।

ঢাকা লিগের সেই পুরোনো দিন এখন শুধু স্মৃতির পাতায় আটকে আছে। একটা সময়ে ঢাকা লিগের ম্যাচ সরাসরি সম্প্রচারও হতো। এখন সেটাও হয় না। লিগের পুরোনো জৌলুস নেই, পাশাপাশি টিভিতে সম্প্রচার না হওয়ায় প্রচার অনেকটাই পিছিয়ে। তাই ঘরোয়া ক্রিকেট থেকে মুখ ফিরিয়ে নিয়েছে ক্রিকেটপ্রেমি সমর্থকরা।

অথচ এখন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের দাপট অনেকটাই বেশি। আর্থিকভাবেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্বচ্ছ্বল। তারা বারবার উদ্যোগ নিলেও ঢাকা প্রিমিয়ার লিগের সরাসরি সম্প্রচারস্বত্ব বিক্রি করতে পারেনি কোনো টিভি চ্যানেলের কাছে। সিসিডিএম এর আগে একাধিকবার চেষ্টা করেছিল অন্তত সুপার লিগের খেলাগুলো টিভিতে সম্প্রচার করতে। কিন্তু সেটাও পারেনি। বিসিবির নতুন কমিটি এবং সিসিডিএমের নতুন চেয়ারম্যান কাজী ইনাম অবশ্য এবার সেই আশার কথা শুনাননি। দায়িত্ব নেওয়ার পর জানিয়েছিলেন, টিভিতে সম্প্রচার হুটহাট করে সম্ভব নয়। এবার হচ্ছে না আগামীবার হবে।’



জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মনে করেন ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে জৌলুস ফিরে আসতে পারে টিভিতে সরাসরি সম্প্রচার হলে। শুরুতে দর্শক খরা থাকলেও একটা সময়ে মাঠও ভরে যাবে বলে বিশ্বাস তার। এজন্য বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানালেন আবাহনী হয়ে লিগ মাতানো এ ক্রিকেটার।

‘টিভিতে সরাসরি সম্প্রচার হলে তো লিগের মান আরও অনেক বেড়ে যাবে। এখন স্বতস্ফূর্তভাবে কেউ এসে চ্যানেল করে তাহলে হয়তো ঢাকা লিগ অন্য মাত্রা পাবে। ভারতের কথাই ধরুন। ওদের সব টুর্নামেন্ট কিন্তু সবাই দেখতে পারে। তাতে হয় কি নির্বাচক প্যানেলের কাজটাও অনেক সহজ হয়। এটা তো আর একা বোর্ডের দ্বারা সম্ভব না। আমাদের সমাজের যারা বিত্তবান তাদেরকে এগিয়ে আসতে হবে। যারা চ্যানেল খুলেছে তাঁরা কেউ না কেউ নির্দিষ্ট করে একটা স্পোর্টস চ্যানেল খুলবে এমনটা প্রত্যাশা করি। হয়তোবা লাভের চিন্তা শুরু থেকে করতে পারবে না। ওরকম কাউকে এগিয়ে আসতে হবে।’



এবারের লিগে বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। ব্যাট-বলের যুদ্ধ হচ্ছে শেষ পর্যন্ত। মাঠে দর্শক ফেরা শুরু করলে লিগের মান এবং খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বীতা যে আরও বেড়ে যাবে তা বলার অপেক্ষা রাখে না।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৮/ইয়াসিন/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবার দক্ষিণ আফ্রিকায় আইপিএল?

২০১৮-০৯-২২ ১০:৫২:৩৮ পিএম

লিভারপুলের জয়রথ চলছেই

২০১৮-০৯-২২ ১০:৩০:৪৮ পিএম

সিটির বড় জয়, হোঁচট খেল ইউনাইটেড

২০১৮-০৯-২২ ১০:০৮:০৮ পিএম

জয় ছিনিয়ে আনা সিভি লিখতে হলে

২০১৮-০৯-২২ ৯:৫৪:৪৭ পিএম

ত্বকের ক্যানসারের ৫ নীরব লক্ষণ

২০১৮-০৯-২২ ৯:১৪:১৮ পিএম