জুনায়েদ-রবির সেঞ্চুরির দিনে আক্ষেপ মাইশুকুরের

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ১:১৮:৩৯ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে নিজেদের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন জুনায়েদ সিদ্দিকী ও রবিউল ইসলাম রবি। একই দিনে সেঞ্চুরির খুব কাছে গিয়েও ৪ রানের আফসোস নিয়ে মাঠ ছেড়েছেন ব্রাদার্স ইউনিয়নের ব্যাটসম্যান মাইশুকুর রহমান।

চলমান ডিপিএলের অষ্টম রাউন্ডের ম্যাচে আজ ফতুল্লায় কলাবাগান ক্রীড়া চক্রের মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়ন। টস হেরে আগে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে দুর্দান্ত সেঞ্চুরির দেখা পেয়েছেন জুনায়েদ সিদ্দিকী।

ডিপিএলের চলতি আসরে জুনায়েদের এটা প্রথম সেঞ্চুরি। এর আগে এবার ব্রাদার্সের হয়ে গাজী গ্রুপের বিপক্ষে খেলতে নেমে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংসটি খেলেছেন তিনি। আজ ৯৯ বলে ১৪ চার ও এক ছক্কায় সেঞ্চুরি পূরণ তিনি। শেষপর্যন্ত ১১১ বলে ১২৩ রানের ইনিংস খেলে মাহমুদুল হাসানের বলে আউট হন জুনায়েদ।
 


গত বছর জুনায়েদ ঢাকা লিগে ১১ ম্যাচে ৪৯০ রান করেছিলেন ৪৯ গড়ে। ২টি সেঞ্চুরির সাথে হাঁকিয়েছিলেন ২টি হাফ সেঞ্চুরি। এবারের লিগে নিজেকে মেলে ধরতে পারছিলেন না জুনায়েদ। প্রথম আট ইনিংসে ছিল না একটি হাফ সেঞ্চুরির ইনিংস। আজ হাফ সেঞ্চুরি ছুঁয়ে সেটিকে সেঞ্চুরিতে পরিণত করেছেন ব্রাদার্সের ওপেনার।

এদিকে জুনায়েদের সেঞ্চুরির দিকে ব্রাদার্সের হয়ে খেলতে নেমে মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন মাইশুকুর রহমান। জুনায়েদের সঙ্গে বড় জুটি গড়ে দলীয় সংগ্রহ বাড়াতে ভূমিকা রাখলেও ব্যক্তিগত ৯৬ রানের মাথায় মুক্তার আলী বলে আউট হন তিনি। এবারের আসরে এর আগে শাইনপুকুরের বিপক্ষে ৮৮ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন এ ব্যাটসম্যান। আজ আরও এগিয়ে গিয়ে ব্যর্থ হওয়ায় লিস্ট ‘এ’ ক্রিকেটে তার সেঞ্চুরির অপেক্ষাটা আরও দীর্ঘ হলো। জুনায়েদের সেঞ্চুরি আর মাইশুকুরের ৯৬ রানের ইনিংসে ভর করে কলাবাগানের বিপক্ষে ৪  উইকেটে ৩১৭ রানের বড় পুঁজি পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

বিকেএসপিতে ডিপিএলের অপর ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন রবিউল ইসলাম রবি। ডিপিএলে এবার রবিরও এটা প্রথম সেঞ্চুরি। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে খেলাঘরের হয়ে খেলতে নেমে সেঞ্চুরির দেখা পান তিনি। এর আগে দলটির হয়ে ব্যাট করতে নেমে হাফ-সেঞ্চুরিও পাননি তিনি। আজ ১১৩ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৬ রানের ইনিংস খেলেছেন রবি। তার সেঞ্চুরিতে ভর করে রূপগঞ্জের বিপক্ষে ৪ উইকেটে ২৯৫ রান করেছে খেলাঘর।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/শামীম

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম