জুনায়েদ-মাইশুকুরে উড়ে গেল কলাবাগান

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ৬:২৫:১৭ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: ব্যাট হাতে অসাধারণ অবদান জুনায়েদ সিদ্দিকী ও মাইশুকুর রহমানের। কিন্তু মাইশুকুরের হাসিটা চড়া হয়নি।

মাত্র ৪ রানের জন্য ক্যারিয়ারের প্রথম লিস্ট ‘এ’ ক্রিকেটে সেঞ্চুরি মিস করেছেন ডানহাতি ব্যাটসম্যান। জুনায়েদ ভুল করেননি। বাঁহাতি ওপেনার ব্যাট হাতে তুলে নিয়েছেন সপ্তম সেঞ্চুরি। তাদের দুজনের ব্যাটে ভর করে ব্রাদার্স ইউনিয়ন বৃহস্পতিবার ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ৪ উইকেটে ৩১৭ রান তুলে।

জবাবে ১৮৬ রানে গুটিয়ে যায় কলাবাগানের ইনিংস। ১৩১ রানের পরাজয়ে লিগে ষষ্ঠ হারের স্বাদ পেল তারা। অন্যদিকে ব্রাদার্স তুলে নিয়েছে চতুর্থ জয়। চার জয় ও চার পরাজয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে অবস্থান তাদের।



টস হেরে ব্যাটিং করতে নেমে তৃতীয় ওভারে উইকেট হারায় ব্রাদার্স। দলীয় ৮ রানে পেসার আবুল হাসান রাজুর বলে তাসামুলের হাতে ক্যাচ দেন মিজানুর রহমান। দ্বিতীয় উইকেটে জুনায়েদ ও মাইশুকুর ২০৫ রানের জুটি গড়েন। দারুণ ব্যাটিংয়ে কলাবাগানের বোলারদের চেপে ধরেন তারা। এ সময়ে সেঞ্চুরি তুলে নেন জুনায়েদ। আগের মৌসুমে দুটি সেঞ্চুরি হাঁকালেও এবার অষ্টম রাউন্ডে এসে পেলেন সেঞ্চুরির স্বাদ। ১১১ বলে ১৬ চার ও ২ ছক্কায় করেন ১২৩ রান। সঙ্গী হারানোর পর পথ হারান মাইশুকুর। মুক্তার আলীর বলে সঞ্জিত সাহার ক্যাচে পরিণত হন ৯৬ রানে। ১২১ বলে ৬ চার ও ৩ ছক্কায় সাজান ক্যারিয়ার সেরা ইনিংসটি। শেষ দিকে অলোক কাপালি ২৬, অভিষেক রামান ২২ ও ইয়াসির আলী ৩০ রান করে দলের স্কোরকে চূড়ায় নিয়ে যান।

বল হাতে আবুল হাসান, মুক্তার আলী ও মাহমুদুল হাসান ১টি করে উইকেট পেয়েছেন।



পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দলকে বিপদে ঠেলে দেন জসিম উদ্দীন ও মোহাম্মদ আশরাফুল। খালেদ আহমেদের বলে জসিমউদ্দিন (৭) ও সোহরাওয়ার্দী শুভর বলে আশরাফুল শূন্য রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে জুটি বাঁধেন তাসামুল ও আকবর-উর-রেহমান। কিন্তু দুজন সাজঘরে ফিরলে আর প্রতিরোধ পায়নি কলাবাগান। তাসামুল ৪৪ ও আকবর ৩৫ রানে আউট হন। নিয়মিত বিরতিতে মিডল অর্ডারে উইকেট হারালে হার নিশ্চিত হয়ে যায় কলাবাগানের। শেষ দিকে মুক্তার আলী ৫৯ বলে ৬২ রান করে পরাজয়ের ব্যবধান কমান। ২ চার ও ৬ ছক্কায় ফতুল্লা মাতিয়ে রাখেন কলাবাগানের অধিনায়ক।

ব্রাদার্সের হয়ে বল হাতে ৩৯ রানে ৩ উইকেট নেন শুভ। ২টি করে উইকেট নেন শাখাওয়াত ও মেহেদী হাসান।

ম্যাচসেরা নির্বাচিত হন সেঞ্চুরিয়ান জুনায়েদ সিদ্দিকী।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/ইয়াসিন

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-০৭-২০ ৮:২৮:৪২ এএম

এ সপ্তাহের রাশিফল (২০-২৬ জুলাই)

২০১৮-০৭-২০ ৮:০২:২৯ এএম

হাড়ের সমস্যার ৯ লক্ষণ

২০১৮-০৭-২০ ৮:০২:১০ এএম

স্মার্টফোনে এবার গরিলা গ্লাস-৬

২০১৮-০৭-২০ ৮:০০:৪১ এএম

নার্ভাস আবির

২০১৮-০৭-২০ ৭:৫৯:০৪ এএম

স্বপনকে ৭ টুকরো করে রত্না ও পিন্টু

২০১৮-০৭-১৯ ১০:৩৯:৩৯ পিএম

সুযোগের অপেক্ষায় আল-আমিন

২০১৮-০৭-১৯ ১০:২১:১২ পিএম

রংপুরে সেই ওসি স্ট্যান্ড রিলিজ

২০১৮-০৭-১৯ ৯:৫৭:০২ পিএম

রিয়ালে এখন ফ্রি-কিক নেবেন কে?

২০১৮-০৭-১৯ ৮:৫৮:২২ পিএম