চার হাফ সেঞ্চুরিতে মোহামেডানের চতুর্থ জয়

প্রকাশ: ২০১৮-০৩-১০ ৭:০০:৫৪ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : রনি তালুকদার, শামসুর রহমান, রকিবুল হাসান ও সাঈদ সরকার। এই চার ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ৩০৬ রানের বড় সংগ্রহ পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেই রান তাড়া করতে নেমে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ২৬৮ রানে অলআউট হয়েছে। ৩৮ রানে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগে এটা তাদের চতুর্থ জয়।



মোহামেডানের ৩০৬ রানের ইনিংসে সর্বোচ্চ ৭৭ রান করেছেন রনি তালুকদার। ৭৩ বলে ৫ চার ও ৪ ছক্কায় এই রান করেন তিনি। ৬৫ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ৬০ রান করেন অধিনায়ক শামসুর রহমান। তৃতীয় সর্বোচ্চ অপরাজিত ৫৮ রান করেন সাঈদ সরকার। মাত্র ২৫ বলে ২ চার ও ৫ ছক্কায় এই ঝোড়ো ইনিংস খেলেন তিনি। ৫২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫৫ রান করেন রকিবুল হাসান। এ ছাড়া ৩২টি রান আসে জনি তালুকদারের ব্যাট থেকে। তাতে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৬ রানের বড় সংগ্রহ দাঁড় করে মতিঝিলের ক্লাবটি।

বল হাতে শাইনপুকুরের মোহাম্মদ সাইফুদ্দিন ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আব্দুল গাফফার ও রায়হান উদ্দিন।



৩০৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৫ রানেই ৫ উইকেট হারায় শাইনপুকুর। সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক শুভাগত হোম ও মোহাম্মদ সাইফুদ্দিন। ষষ্ঠ উইকেটে ৭৪ রান তোলেন তারা দুজন। দলীয় ১৬৯ রানের মাথায় শুভাগত আউট হয়ে যান। যাওয়ার আগে ৩২ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫২ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। ১৭১ রানের মাথায় আব্দুল গাফফার আউট হয়ে যাওয়ার পর সাইফুদ্দিন ও রায়হান উদ্দিন জুটি গড়েন। অষ্টম উইকেটে তারা ৮৬টি রান তোলেন। দলীয় ২৫৭ রানে রায়হান উদ্দিন (৩৮) ও ২৬০ রানে সাইফুদ্দিন (৭৫ বলে ৬৮) আউট হলে শাইনপুকুরের হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। এরপর দলীয় সংগ্রহে আর ৮ রান যোগ করতেই অলআউট হয় শাইনপুকুর।



বল হাতে মোহামেডানের মোহাম্মদ আজিম ৪টি ও তাইজুল ইসলাম ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন এনামুল হক (২)। ম্যাচসেরা হন সাঈদ সরকার।

এই জয়ের ফলে ৯ ম্যাচের ৪টিতে জিতে, ৪টিতে হেরে ও ১টিতে টাই করে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থান নিয়েছে মোহামেডান। সমান ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে শাইনপুকুর রয়েছে চতুর্থ স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/১০ মার্চ ২০১৮/আমিনুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভুল শুধরে সিরিজ জয়ের আশা

২০১৮-১২-১২ ২:৩৭:৪৭ এএম

মাশরাফির ১৫-২০ রানের আক্ষেপ

২০১৮-১২-১১ ১০:৫৮:৫৯ পিএম

হোপের কাছেই হেরে গেল বাংলাদেশ

২০১৮-১২-১১ ৯:৩৪:৫৫ পিএম