ঝোড়ো সেঞ্চুরিতে রূপগঞ্জের জয়ের নায়ক সালাউদ্দিন

প্রকাশ: ২০১৮-০৩-১২ ৬:০৪:৪৭ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ঝোড়ো সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভিত গড়ে দিলেন ওপেনার সালাউদ্দিন পাপ্পু। অপরাজিত ফিফটি করে স্কোরটাকে তিনশর ঠিকানায় নিলেন অধিনায়ক নাঈম ইসলাম। পরে বোলারদের নৈপুণ্যে কলাবাগান ক্রীড়াচক্রকে হারাল লিজেন্ডস অব রূপগঞ্জ।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের নবম রাউন্ডে সোমবার কলাবাগানকে ২৬ রানে হারিয়েছে রূপগঞ্জ। রূপগঞ্জের করা ৩১৪ রানের জবাবে ২৮৮ রানে থামে কলাবাগানের ইনিংস।

নবম ম্যাচে এটি রূপগঞ্জের ষষ্ঠ জয়। এই জয়ে প্রাইম দোলেশ্বরকে (১১ পয়েন্ট) টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠেছে রূপগঞ্জ (১২ পয়েন্ট)। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আবাহনী। সপ্তম হারের স্বাদ পাওয়া কলাবাগান ৪ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার নিচে আছে।

সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে সালাউদ্দিন পাপ্পুর সঙ্গে ৪৬ রানের উদ্বোধনী জুটি গড়েন আব্দুল মজিদ (২০)। এরপরই দ্বিতীয় উইকেটে মোহাম্মদ নাঈমকে সঙ্গে নিয়ে ১৫০ রানের বড় জুটি গড়েন সালাউদ্দিন।

এ জুটি গড়ার পথেই সালাউদ্দিন তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি। উইকেটকিপার এই ব্যাটসম্যান ৮১ বলে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৯৫ বলে ১২ চার ও ৮ ছক্কায় খেলেন ১২৫ রানের টর্নেডো ইনিংস।

সালাউদ্দিনের বিদায়ের এক ওভার পর ফেরা নাঈম ৬৬ বলে ৫ চার করেন ৪৫। ৪ রানের মধ্যে দুই উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে পারভেজ রসুলের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন অধিনায়ক নাঈম।

রসুল ৩০ বলে ৩২ রান করে রান আউট হলেও নাঈম শেষ পর্যন্ত ৬১ রানে অপরাজিত ছিলেন। তার ৫৩ বলের ইনিংসে ছিল ৫টি চার ও একটি ছক্কার মার।

এ ছাড়া নাজমুল হোসেন মিলনের ১২ ও তুষার ইমরানের অপরাজিত ১০ রানে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৪ রানের বড় পুঁজি পায় রূপগঞ্জ। কলাবাগানের আবুল হাসান রাজু ও তাইবুর রহমান নেন ২টি করে উইকেট।

বড় লক্ষ্য তাড়ায় কলাবাগানের শুরুটা ভালোই হয়েছিল। উদ্বোধনী জুটিতে ৬৫ রান যোগ করেন শ্রীবত গোস্বামী ও তাসামুল হক। তাসামুল ২৩ রান করে ফিরলে ভাঙে এ জুটি।

দ্বিতীয় উইকেটে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ৫৭ রানের আরেকটি পঞ্চাশোর্ধ জুটি গড়েন গোস্বামী। কিন্তু পরপর দুই ওভারে গোস্বামী (৭৫ ) ও তাইবুরের (২) উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে কলাবাগান।

আশরাফুলের ফিফটি যদিও কলাবাগানকে সঠিক পথেই রেখেছিল। চতুর্থ উইকেটে অধিনায়ক মাহমুদুল হাসানকে সঙ্গে নিয়ে ৭৪ রানের জুটি গড়েছিলেন আশরাফুল। কিন্তু পরপর দুই ওভারে এই দুজনের বিদায়ে পথ হারায় কলাবাগান। ৩ উইকেটে ১৯৯ থেকে দ্রুতই কলাবাগানের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ২১৩!

আসিফ হাসানের বলে বোল্ড হওয়ার আগে ৬৭ বলে ৭ চারে ৬৪ রান করেন আশরাফুল। মাহমুদুলের ব্যাট থেকে আসে ৩০ রান। সপ্তম উইকেটে ৪৭ রানের জুটি গড়ে একটা চেষ্টা চালিয়েছিলেন আবুল হাসান (৩৪) ও ফারুক হোসেন (২৯)। কিন্তু ২৮ রানে শেষ ৪ উইকেট হারিয়ে এক বল বাকি থাকতে ২৮৮ রানেই অলআউট হয়ে যায় কলাবাগান।

৪৩ রানে ৩ উইকেট নিয়ে রূপগঞ্জের সেরা বোলার আসিফ হাসান। রসুলও নেন ৩ উইকেট, ৫০ রানে। মোহাম্মদ শহীদ ২টি এবং মোশাররফ হোসেন ও অধিনায়ক নাঈম নেন একটি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরিয়ান সালাউদ্দিন পাপ্পু।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/পরাগ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বার্সার রেকর্ড রাজস্ব আয়

২০১৮-০৭-১৭ ৫:০২:১১ পিএম

যে ৮ বিষয় গুগলে খুঁজবেন না

২০১৮-০৭-১৭ ৪:৪৩:৫২ পিএম

শতাধিক প্রেক্ষাগৃহে ‘সুলতান’

২০১৮-০৭-১৭ ৪:০৩:৪৬ পিএম