এমন দুর্দান্ত ব্যাটিংয়ের পরও হারল ব্রাদার্স!

প্রকাশ: ২০১৮-০৩-১২ ৬:০৭:৫১ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নবম রাউন্ডে মুখোমুখি হয় ব্রাদার্স ইউনিয়ন ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ব্রাদার্স প্রথমে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে ২০০ রান তোলেন মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী। মিজানুর ১২০ বল খেলে ৯টি চার ও ৩ ছক্কায় ১০২ রান করেন। আর জুনায়েদ ১০৩ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় করেন ৯২ রান। তাদের ২০০ রানের উদ্বোধনী জুটির পর মাইশিকুর রহমান অপরাজিত ৩৭, সোহরাওয়ার্দী শুভ ১৩, অধিনায়ক অলক কাপালি ১২ ও দেবব্রত দাস করেন ১০ রান। তাতে ৬ উইকেট হারিয়ে ২৮৯ রানের লড়াকু সংগ্রহ পায় ব্রাদার্স।

ব্রাদার্সের যে ৬টি উইকেটের পতন ঘটে তার ৪টিই নেন অগ্রণী ব্যাংকের শফিউল ইসলাম। ১০ ওভার বল করে ৪৮ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন ঋষি ধাওয়ান ও জাহিদ জাভেদ।

২০০ রানের উদ্বোধনী জুটিতে ২৮৯ রান করেও জয় পায়নি মতিঝিলের ক্লাবটি। অগ্রণী ব্যাংকের চার ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ৪৯.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অগ্রণী ব্যাংক।

অবশ্য ২৯০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শূন্য রানেই উইকেট হারিয়েছিল অগ্রণী ব্যাংক। গোল্ডেন ডাক মেরে ফিরে যান শাহরিয়ার নাফীস। এরপর মাঠে নামা ছয়জন ব্যাটসম্যানই রান পান। তাদের মধ্যে চারজন করেন হাফ সেঞ্চুরি। দ্বিতীয় উইকেটে ৮৮ রান তোলেন আজমির আহমেদ ও সালমান হোসেন। এরপর আজমির ৬২ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করে আউট হন। তৃতীয় উইকেটে ৫০ রান তোলেন সালমান হোসেন ও ধীমান ঘোষ। দলীয় ১৩৮ রানের মাথায় ধীমান ঘোষ ব্যক্তিগত ২২ রানে ফিরে যান। চতুর্থ উইকেটে সালমান ও ঋষি ধাওয়ান তোলেন ৩৩ রান। দলীয় ১৭১ রানের মাথায় সালমান আউট হন। যাওয়ার আগে ৮৯ বলে ৭ চারে করে যান ৬৩ রান।

দলকে জেতাতে সবচেয়ে বড় জুটিটি হয় পঞ্চম উইকেটে। এই উইকেটে ঋষি ধাওয়ান ও জাহিদ জাভেদ মিলে ১০৭ রান তোলেন। দলকে জয়ের বন্দর থেকে মাত্র ১২ রান দূরে রেখে (দলীয় ২৭৮ রানে) আউট হন ধাওয়ান। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৭০টি রান। যা তিনি মাত্র ৫৯ বলে ৭টি চার ও ১ ছক্কায় করেন। এরপর ২৮৪ ও ২৮৮ রানে দ্রুত দুটি উইকেট হারালেও জয় পেতে কষ্ট করতে হয়নি অগ্রণী ব্যাংকের। শেষ পর্যন্ত ৫ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব।

বল হাতে ব্রাদার্সের সোহরাওয়ার্দী শুভ ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন খালেদ আহমেদ। ১টি করে উইকেট নেন মেহেদী হাসান রানা ও অলক কাপালি। ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা হন অগ্রণী ব্যাংকের শফিউল ইসলাম।

লিগে এটা অগ্রণী ব্যাংকের তৃতীয় জয়। আর ব্রাদার্স ইউনিয়নের পঞ্চম হার। এই জয়ের ফলে ৯ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে ১২ দলের মধ্যে একাদশতম স্থানে আছে অগ্রণী ব্যাংক। সমান ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে ব্রাদার্স ইউনিয়ন রয়েছে অষ্টম স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-০৭-২০ ৮:২৮:৪২ এএম

এ সপ্তাহের রাশিফল (২০-২৬ জুলাই)

২০১৮-০৭-২০ ৮:০২:২৯ এএম

হাড়ের সমস্যার ৯ লক্ষণ

২০১৮-০৭-২০ ৮:০২:১০ এএম

স্মার্টফোনে এবার গরিলা গ্লাস-৬

২০১৮-০৭-২০ ৮:০০:৪১ এএম

নার্ভাস আবির

২০১৮-০৭-২০ ৭:৫৯:০৪ এএম

স্বপনকে ৭ টুকরো করে রত্না ও পিন্টু

২০১৮-০৭-১৯ ১০:৩৯:৩৯ পিএম

সুযোগের অপেক্ষায় আল-আমিন

২০১৮-০৭-১৯ ১০:২১:১২ পিএম

রংপুরে সেই ওসি স্ট্যান্ড রিলিজ

২০১৮-০৭-১৯ ৯:৫৭:০২ পিএম

রিয়ালে এখন ফ্রি-কিক নেবেন কে?

২০১৮-০৭-১৯ ৮:৫৮:২২ পিএম