আশরাফুলের সেঞ্চুরিতেও রেলিগেশন এড়াতে পারল না কলাবাগান

প্রকাশ: ২০১৮-০৪-০১ ৫:৪৪:২৫ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ম্যাচসেরার পুরস্কার হাতে মিজানুর রহমান (ছবি : জনি সোম)

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের লিগ পর্ব শেষে তিনটি দল পয়েন্ট টেবিলের তলানিতে ছিল। দল তিনটি হল কলাবাগান ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন ও অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। তাদের নিয়ে আয়োজিত হয় রেলিগেশন লিগ। সেখানে একটি দল টিকে থাকবে। আর দুটি দল রেলিগেশন প্রাপ্ত হয়ে নেমে যাবে প্রথম বিভাগে।

রেলিগেশন প্রাপ্ত দল দুটির একটি হয়ে গেল কলাবাগান ক্রীড়া চক্র। আসন্ন প্রথম বিভাগ ক্রিকেট লিগে নেমে গেল তারা। আজ রেলিগেশন পর্বের শেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের কাছে ৬ উইকেটে হার মেনেছে কলাবাগান। মোহাম্মদ আশরাফুল রেলিগেশন পর্বের দুই ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েও দলকে বাঁচাতে পারেননি।



আজ রোববার বিকেএসপিতে ১৩৭ বলে তিনি অপরজিত ১০২ রান করেন। তার সঙ্গে ওয়ালিউল করিম ৭৯, মুনিম শাহরিয়ার ৩৫ ও ফারুক হোসেন অপরাজিত ২৮ রান করেন। তাতে ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৫২ রানের সংগ্রহ পায় কলাবাগান ক্রীড়া চক্র। এটি ছিল আশরাফুলের টানা তৃতীয় সেঞ্চুরি। প্রিমিয়ার লিগের শেষ তিন ম্যাচেই তিনি সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। লিগ পর্বের শেষ ম্যাচে মোহামেডানের বিপক্ষে করেছেন ১২৭ রান। রেলিগেশন লিগের প্রথম ম্যাচে অগ্রণী ব্যাংকের বিপক্ষে করেন অপরাজিত ১০৩ রান। আর আজ করেন অপরাজিত ১০২ রান। কিন্তু তার সেঞ্চুরি করা চার ম্যাচের মাত্র ১টিতে জিতেছে কলাবাগান। বাকি তিনটিতেই হার মানতে হয়েছে তার দলকে।

আশরাফুলের সেঞ্চুরির দিনে নায়ক বনে যান ব্রাদার্সের মিজানুর রহমান। তিনি ১০৪ বল খেলে ১১টি চার ও ৬ ছক্কায় ১১৫ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ভর করে ৬ উইকেট ও ৩৩ বল হাতে রেখে জয় তুলে নেয় ব্রাদার্স। মিজানুর ছাড়াও ৪৯ বলে ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ৪৫ রান করেন ইয়াসির আলী। ৩৯ বলে ৩ চারে অপরাজিত ৩২ রান করেন নাজমুস সাদত।



বল হাতে কলাবাগানের জাইমুল হাসান ৩টি উইকেট নেন। ১টি উইকেট নেন মুক্তার আলী।

ম্যাচসেরা নির্বাচিত হন মিজানুর রহমান।

এই জয়ের ফলে ব্রাদার্স ও অগ্রণী ব্যাংকের সমান পয়েন্ট হয়ে গেল। শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। যে দল জয় পাবে তারা টিকে থাকবে প্রিমিয়ার লিগে। আর যে দল হার মানবে কলাবাগানের সঙ্গী হয়ে তারা নেমে যাবে প্রথম বিভাগে।




রাইজিংবিডি/ঢাকা/১ এপ্রিল ২০১৮/আমিনুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাহিত্য সংবাদ

২০১৮-০৯-২১ ৯:২১:২৩ এএম

নতুন লড়াইয়ে পুরনো উত্তাপ

২০১৮-০৯-২১ ৮:৩৭:২৯ এএম