কে হবে চ্যাম্পিয়ন?

প্রকাশ: ২০১৮-০৪-০২ ১০:০০:২০ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

আবাহনীর সামনে সহজ সমীকরণ- শেষ রাউন্ডে জিতলেই চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : যেমনটা হওয়ার কথা ছিল ঠিক তেমনটাই হচ্ছে। জমে উঠেছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ। ঢাকা লিগের যে পুরোনো ঐতিহ্য রয়েছে, তা আবারো ফিরে এসেছে। ব্যাট-বলের দারুণ লড়াইয়ে ঢাকা লিগ এখন ‘টক অব দ্য টাউন’।

সুপার লিগের শেষ রাউন্ডে হবে শিরোপা নিষ্পত্তি। আর শিরোপা কার হাতে উঠবে, তা এখনো বলা যাচ্ছে না। শেষ আসরে লিগের শেষ রাউন্ডের আগেই শিরোপা নিশ্চিত হয়েছিল। এবার শিরোপা কার হাতে উঠবে, তা ঠিক হবে শেষ রাউন্ডে।

শিরোপা রেসে রয়েছে আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে লিজেন্ডস অব রূপগঞ্জের সম্ভাবনা অনেকটাই কম। মূল লড়াইয়ে আবাহনী ও শেখ জামাল।

১৫ ম্যাচে ১১ জয় ও ৪ পরাজয়ে ২২ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আবাহনী লিমিটেড। শেষ রাউন্ডে তারা জিতলে হেসেখেলেই এক মৌসুম পর শিরোপা পুনরুদ্ধার করবে আবাহনী। তবে আবাহনী যদি শেষ রাউন্ডে হেরে যায়, তাহলেও শিরোপা পাওয়ার সম্ভবনা রয়েছে তাদের। এজন্য হারতে হবে শেখ জামালকে।



শেখ জামাল শেষ ম্যাচে হেরে গেলে এবং রূপগঞ্জ জিতে গেলে, আবাহনী ও রূপগঞ্জের পয়েন্ট হবে সমান ২২। হেড টু হেডেও তখন দুই দলের জয়-পরাজয় সমান হবে। কারণ লিগের শুরুতেই আবাহনী হারিয়েছিল রূপগঞ্জকে। হেড টু হেড সমান হওয়ার পর রান রেটের হিসাব বিবেচনায় আসবে। তখন শিরোপা উঠবে আবাহনীর হাতেই। কারণ আবাহনীর রান রেট সবার থেকে বেশি।

তবে আবাহনী হেরে গেলে এবং শেখ জামাল খেলাঘরকে হারালে লিগের শিরোপা জিতবে শেখ জামাল। তখন আবাহনী, রূপগঞ্জ ও শেখ জামালের পয়েন্ট হবে সমান ২২। তখন বিবেচনায় আসবে হেড টু হেড। তিন দলের মুখোমুখি লড়াইয়ে শেখ জামাল এগিয়ে।

আবাহনীকে সুপার লিগে হারানোর আগে প্রথম পর্বে তাদের কাছে হেরেছিল শেখ জামাল। কিন্তু রূপগঞ্জকে দুবারই হারিয়েছিল শেখ জামাল। সুপার লিগের ছয় দলের মুখোমুখি লড়াইয়ে শেখ জামালের জয় ৩ ম্যাচে। আবাহনীর ২ ম্যাচে। শেষ ম্যাচে মুখোমুখি লড়াইয়ে নামবে রূপগঞ্জ-আবাহনী। আবাহনীকে হারালে রূপগঞ্জের জয় হবে ১ ম্যাচে। ৩ জয় নিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট জিতবে শেখ জামাল।

শেখ জামালের জয়ের কোনো বিকল্প নেই। অধিনায়ক সোহানও বললেন একই কথা, ‘আমাদের জিততেই হবে খেলাঘরের বিপক্ষে। যদি জিতে যাই আর ওদিকে যদি আবাহনী হারে, তাহলে আমাদের শিরোপা পাওয়ার সম্ভাবনা বেশি। আর আবাহনী জিতলে আমাদের সম্ভবনা থাকবে না। আমরা সেগুলো নিয়ে ভাবছি না। যদি আমরা আমাদের শেষ ম্যাচে জিতি তাহলেই হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অভিভাবককে খুঁজছে অপূর্ব

অভিভাবককে খুঁজছে অপূর্ব

২০১৮-০৪-১৯ ৬:৩৬:০২ পিএম
পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি

পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি

২০১৮-০৪-১৯ ৬:৩৪:২৭ পিএম
বীজ আলুর মূল্য বৃদ্ধির দাবি

বীজ আলুর মূল্য বৃদ্ধির দাবি

২০১৮-০৪-১৯ ৬:৩৩:১৬ পিএম