মাশরাফিই শীর্ষে, স্পিনারদের থেকে পেসারদের দাপট ছিল বেশি

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ৮:১২:১১ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : বোলিংয়ে মাশরাফি সবার উপরে থাকবেন তা অনুমিতই ছিল। সবার আগ্রহ ছিল লিগের শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামবেন মাশরাফি? ভক্তদের হতাশ করেননি। লিগের শেষ দিন পর্যন্ত বল হাতে দ্যুতি ছড়িয়ে গেছেন। সব আলো নিজের কাছে কেড়ে নিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন মাশরাফি বিন মর্তুজাদের আবাহনী। এবারের লিগে মাশরাফি অধিনায়কত্ব না করলেও দলের সাফল্যে সবথেকে বড় অবদান তার। বল হাতে নিয়মিত পেয়েছেন উইকেট।

১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। ইকোনমি ৪.৪২ এবং গড় ১৪.৬১। প্রিমিয়ার লিগে ২০টি উইকেট পেয়েছেন এমন বোলারদের গড় বোলিংয়ে তালিকায় মাশরাফির নাম সবার উপরে। ওয়ানডে অধিনায়ক এখনও নিজের জাত চিনিয়ে যাচ্ছেন দেশের ক্রিকেটে। 



উইকেট সংখ্যায় মাশরাফির ধারের কাছেও কেউ নেই। মাশরাফির থেকে ১০ উইকেট কম পেয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের স্পিনার আসিফ হাসান। আসিফের সমান ২৯ উইকেট পেয়েছেন আরও দুজন। পেসার শহীদ দীর্ঘদিন পর লাইমলাইটে এসেছেন। রূপগঞ্জকে রানার্সআপ করাতে বড় ভূমিকা শহীদ ও আসিফের।

এছাড়া প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজাও পেয়েছেন ২৯ উইকেট।  দুই তরুণ কাজী অনিক মোহামেডানের হয়ে ২৮টি এবং শেখ জামালের রবিউল ২৭ উইকেট পেয়েছেন।

২৪টি করে উইকেট পেয়েছেন ব্রাদার্সের সোহরাওয়ার্দী শুভ, অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের শফিউল ইসলাম এবং প্রাইম দোলেশ্বরের আরাফাত সানী।



লিগে এবার বোলাররা দারুণ পারফরম্যান্স করেছে। বিশেষ করে পেসাররা। ঢাকা লিগের উইকেট থেকে সাধারণত স্পিনাররা বেশি সুবিধা আদায় করে থাকেন। কিন্তু এবার পেসাররা দাপট দেখিয়েছে বেশি। যার নেতৃত্বেই ছিলেন মাশরাফি। সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। তাকে চ্যালেঞ্জ জানিয়ে এ রেকর্ড কে ভাঙেন সেটাই দেখার।



রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৮/ইয়াসিন/শামীম

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সিনেমায় অভিষেক হচ্ছে কোহলির

২০১৮-০৯-২১ ৮:০২:১৯ পিএম

১৬ হাজার টাকা মজুরি ঘোষণার দাবি

২০১৮-০৯-২১ ৬:১৮:০৭ পিএম