রানের মেলায় সেরা শান্ত

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ৮:৫৬:০৩ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটসম্যানদের দাপট ছিল সর্বত্র। অবশ্য এবার বোলাররাও কাঁধে কাধ মিলিয়ে লড়াই করেছে। তবুও ব্যাটসম্যানদের রান মেলায় কিছুটা হলেও আড়াল হয়েছে বোলারদের সাফল্য।

রান মেলায় সেরা আবাহনীর ওপেনার নাজমুল হোসেন শান্ত। ১৬ ম্যাচে বাঁহাতি এ ওপেনার রান করেছেন ৭৪৯। ৪টি সেঞ্চুরির সাথে ২টি হাফ সেঞ্চুরি। গড় রান ৫৭.৬১। দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন শান্ত। তার সাথে পাল্লা দিয়ে রান করেছেন এনামুল হক বিজয়। ১৬ ম্যাচে তার রান ৭৪৪। ২টি সেঞ্চুরির পাশাপাশি খেলেছেন ৪টি হাফ সেঞ্চুরির ইনিংস।

লিগের রানার্সআপ হয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। ১৬ ম্যাচে ১৫ ইনিংসে রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম রান করেছেন ৭২০। লিগে সাতশ’র উপর রান করা তৃতীয় ব্যাটসম্যান নাঈম। সেঞ্চুরি ১টি পেলেও হাফ সেঞ্চুরির ইনিংস আছে ৬টি। এছাড়া ৭০৮ রান করেছেন প্রাইম দোলেশ্বরের ফজলে মাহমুদ রাব্বী। ১৬ ইনিংসে ৪৭.২০ গড়ে লিগে রান করেছেন বাঁহাতি ব্যাটসম্যান। ২টি সেঞ্চুরির সাথে পেয়েছেন ৩টি হাফ সেঞ্চুরি।



লিগে মোটামুটি চমক দেখিয়েছেন মোহাম্মদ আশরাফুল। কলাবাগান ক্রীড়া চক্রের এ ব্যাটসম্যান সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। পেয়েছেন ১টি হাফ সেঞ্চুরি। ৬৬.৫০ গড়ে রান করেছেন ৬৬৫। সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি পেলেও লিগের শুরুতে ধারাবাহিকতায় ঘাটতি ছিল তার। তবে শেষ দিকে সেই ঘাটতি কিছুটা পুষিয়ে দিয়েছেন। তবে তার ব্যাটিং সাফল্য কাজে আসেনি দলের। কারণ কলাবাগানের অবনমন হয়েছে প্রথম বিভাগে।

এদিকে শান্ত আর ৪ রান করলেই এক মৌসুমে লিগে সর্বোচ্চ রানের রেকর্ড গড়তেন। এ রেকর্ডটি লিটন কুমার দাসের দখলে।



এক মৌসুমে সর্বোচ্চ রান (লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর)

লিটন কুমার দাস ৭৫২ (আবাহনী)

 

নাজমুল হোসেন শান্ত ৭৪৯ (আবাহনী)

 

এনামুল হক বিজয় ৭৪৪ (আবাহনী)

নাঈম ইসলাম ৭২০ (লিজেন্ডস অব রূপগঞ্জ)

রকিবুল হাসান ৭১৯ (প্রাইম দোলেশ্বর)

রনি তালুকদার ৭১৪ (প্রাইম দোলেশ্বর)

তামিম ইকবাল ৭১৪ (আবাহনী)

ফজলে মাহমুদ ৭০৮ (প্রাইম দোলেশ্বর)

আব্দুল মজিদ ৭০৬ (ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব)



রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৮/ইয়াসিন/শামীম

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাহিত্য সংবাদ

২০১৮-০৯-২১ ৯:২১:২৩ এএম

নতুন লড়াইয়ে পুরনো উত্তাপ

২০১৮-০৯-২১ ৮:৩৭:২৯ এএম

ছবিতে অনুর রূপের ঝলক

২০১৮-০৯-২১ ৮:৩৬:০০ এএম