ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শাহরিয়ার নাফিসের ব্যাটে রূপগঞ্জের জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহরিয়ার নাফিসের ব্যাটে রূপগঞ্জের জয়

ক্রীড়া প্রতিবেদক : জয় দিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের যাত্রা শুরু করল লিজেন্ডস অব রূপগঞ্জ।

শুক্রবার রূপগঞ্জ ৩ উইকেটে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।  শাহরিয়ার নাফিসের হাফ সেঞ্চুরিতে লো স্কোরিং ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে রূপগঞ্জ।

বিকেএসপিতে আগে ব্যাটিং করে ব্রাদার্স ইউনিয়ন ৮ উইকেটে ২২০ রান তোলে।  জবাবে ইনিংসের শেষ ওভারে জয় নিশ্চিত হয় রূপগঞ্জের।  মুক্তার আলী ১১ ও মোহাম্মদ শহীদ ৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে ফেরেন সাজঘরে।

সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জের শুরুটা ছিল দারুণ। ৬৭ রানের উদ্বোধনী জুটি গড়েন আজমির আহমেদ ও মোহাম্মদ নাঈম।  আজমির ৬ চার ও ১ ছক্কায় ৩৮ রানের ইনিংস উপহার দেন।  নাঈমের ব্যাট থেকে আসে ২১ রান।  ১ রানের ব্যবধানে এ দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান জানি।  রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলামকে বেশিক্ষণ টিকতে দেননি পেসার শরীফ। ২ রানের ব্যবধানে ৩ উইকেট তুলে ম্যাচে ফেরে ব্রাদার্স।

চতুর্থ উইকেট নাফিস ও আসিফ আহমেদ জুটি বাঁধেন। ৫৩ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান।  দুজনের ব্যাটে রূপগঞ্জ এগিয়ে যাচ্ছিল ভালোই। কিন্তু এ জুটি ভাঙার পর আবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। আসিফকে ৩৮ রানে সাজঘরের পথ দেখান নাঈম ইসলাম।  ভারতীয় ক্রিকেটার রিশি ধাওয়ানকে ফেরান শরীফউল্লাহ। উইকেট রক্ষক ব্যাটসম্যান জাকের আলী জানির তৃতীয় শিকারে পরিণত হন।

অপরপ্রান্তে শাহরিয়ার নাফিস টিকে থাকলেও রান তুলছিলেন মন্থর গতিতে।  ৮৫ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি।  ৪৭তম ওভারে দুইশর ঘরে পৌঁছায় রূপগঞ্জ। একটা সময় মনে হচ্ছিল নাফিস জয় নিয়ে ফিরবেন সাজঘরে। কিন্তু জয়ের থেকে ১০ রান দূরে থাকতে তাকে আউট করে ম্যাচ জমিয়ে তুলেন শরীফ।  ডানহাতি পেসারের বলে নাফিস আউট হন ৫৯ রানে।  শেষমেশ কোনো দুর্ঘটনা হয়নি।  মুক্তারের ব্যাটে পূর্ণ ২ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ।  বল হাতে ব্রাদার্সের সেরা ভারতীয় পেসার ক্রেইগ জানি।  ৬৪ রানে ৩ উইকেট নেন তিনি।

এর আগে ইয়াসির আলী ৬৫ রানের ইনিংসে ২২০ রানের পুঁজি পায় ব্রাদার্স।  ৫৯ বলে ৫ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান ইয়াসির। এছাড়া শরীফউল্লাহ ৩৫ ও ফজলে মাহমুদ ৩৪ রানের ইনিংস উপহার দেন।  অধিনায়ক মোহাম্মদ শরীফের ব্যাট থেকে আসে ২৪ রান।  বল হাতে রূপগঞ্জের হয়ে ২টি করে উইকেট নেন মুক্তার আলী ও নাবিল সামাদ।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়