ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সোহান-সানীকে থামিয়ে উত্তরার জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ৮ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহান-সানীকে থামিয়ে উত্তরার জয়

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের উদ্বোধন ম্যাচেই চমক দেখাল উত্তরা স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৯ রানে হারিয়ে উত্তরা উড়ন্ত সূচনা করেছে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে উত্তরা মাত্র ৪ উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ২৪০ রানের বেশি করতে পারেনি শেখ জামাল। লড়াকু পুঁজি নিয়ে উত্তরা জয় পেলেও একটা সময় শেখ জামালের পক্ষে জয়ের পাল্লা ভারী ছিল।

নাসির হোসেনের ৪৮, নুরুল হাসানের ৬৫ রানের পর ইলিয়াস সানীর ২০ বলে ২৮ রানের ঝড়ো ইনিংসে জয়ের পথে ছিল শেখ জামাল। কিন্তু তাদের থামিয়ে উত্তরা দারুণ জয় তুলে নেয়। সোহান ৬৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংসটি সাজান। দলীয় ২০৩ রানে সোহান যখন আউট হন তখন জয়ের থেকে ৪৭ রান দূরে জামাল।



সোহান আউট হওয়ার পরপরই ২৭ রান করা জিয়াউর রহমান সাজঘরে ফেরেন। ক্রিজে নেমে ব্যাট হাতে দ্যুতি ছড়ান সানী। ৪ চার ও ১ ছক্কায় শেখ জামালকে জয়ের পথে এগিয়ে নেন। কিন্তু অপরপ্রান্ত থেকে সমর্থণ না পাওয়ায় বিজয়ের মুকুট পড়তে পারেনি শেখ জামাল। 

ইনিংসের শুরুতে ফারদীন ৩৯ রান করেন। মাঝে নাসির ৪৮ রানের ইনিংস খেলে রানের চাকা সচল রাখেন। উত্তরার হয় বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন আব্দুল রশিদ। সমান উইকেট পেয়েছেন আসাদুজ্জামান পায়েল। ২টি উইকেট পান নাহিদ হাসান।

এর আগে উত্তরার ইনিংসের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে তানজীদ হাসান ও আনিসুল ইসলাম ইমন ১১৩ রানের জুটি গড়েন। ২৫তম ওভারে এ জুটি ভাঙেন তানবীর। ৭৫ বলে ৬৪ রান করা তানজীদকে ফেরান তানবীর। ২ চার ও ৪ ছক্কায় হাফ সেঞ্চুরির ইনিংসটি সাজান তানজীদ। ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন আনিসুল।  এরপর উত্তরার ইনিংস বড় করেন সজীব হাসান। বাঁহাতি ব্যাটসম্যান ৮৩ বলে করেন ৬১ রান। শেষ দিকে ৩৮ রান করে ব্যাট হাতে দ্যুতি ছড়ান মিনহাজ খান।



শেখ জামালের হয়ে বল হাতে ২২ রানে ২ উইকেট নেন তানবীর হায়দার। ১টি করে উইকেট নেন সালাউদ্দিন শাকিল ও শহীদুল ইসলাম। 



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়