ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বড় জয় শুরু প্রাইম দোলেশ্বরের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় জয় শুরু প্রাইম দোলেশ্বরের

ক্রীড়া প্রতিবেদক : শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হেসেখেলে হারাল প্রাইম দোলেশ্বর।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডে প্রাইম দোলেশ্বর ৯ উইকেটে জিতেছে। ফতুল্লায় তারা হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। টস হেরে ব্যাটিং করতে নেমে শাইনপুকুর ১৭৫ রানে গুটিয়ে যায়। জবাবে ৩৮ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে প্রাইম দোলেশ্বর।

ফরহাদ রেজার দারুণ বোলিংয়ে শাইনপুকুরের রান বড় হয়নি। ডানহাতি পেসার ৯ ওভারে ৩২ রানে নেন ৩ উইকেট। ২ উইকেট নেন স্পিনার আরাফাত সানী। ব্যাটিং ব্যর্থতার দিনে শাইনপুকুরের তিন ব্যাটসম্যান রান আউট হয়েছেন।  ১টি করে উইকেট পেয়েছেন মাহমুদুল হাসান ও এনামুল হক জুনিয়র।

ব্যাটিংয়ে নেমে শুরুটা খারাপ হয়নি শাইনপুকুরের।  ৫ রানে ওপেনার সোহরাওয়ার্দী শুভ বিদায় নেওয়ার পর ৪২ রানের জুটি গড়েন সাব্বির হোসেন ও আফিফ হোসেন ধ্রুব।  ৪ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৩১ রান তুলে সাব্বির ব্যাট হাতে দ্যুতি ছড়ান। কিন্তু তার ইনিংসটি কাটা পড়ে রান আউটে।  সৈকত আলীর থ্রোতে উইকেট ভাঙেন উইকেট রক্ষক জসিমউদ্দিন।  ৪৮ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর পরের ১১ রান যোগ করতে শাইনপুকুর হারায় গুরুত্বপূর্ণ ৩ উইকেট। আফিফ হোসেন (১৩), শুভাগত হোম (২) ও ইয়াসপাল সিং (১) দ্রুত সাজঘরে ফেরেন।

ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও ধীমান ঘোষ।  ৪৬ রানের জুটিতে শাইনপুকুরের রান তিন অঙ্কে যায়। তাদের জুটি ভাঙার পর আবার ব্যাটিং বিপর্যয়ে পড়ে শাইনপুকুর।  তৌহিদ ৩৩ ও ধীমান ফেরেন ২৪ রানে। শেষ দিকে দলের ইনিংস একাই টানেন দেলোয়ার হোসেন। ৫৯ বলে ৪৯ রান তুলে দলকে সম্মানজনক স্কোর এনে দেন এ ব্যাটসম্যান।

সহজ লক্ষ্যে ব্যাটিং নেমে উদ্বোধনী জুটিতে সৈকত আলী ও সাইফ হাসান ৫৭ রানের জুটি গড়েন।  ১৫তম ওভারে সোহরাওয়ার্দী শুভ এলবিডব্লিউ করে ফেরান ২৩ রান করা সৈকতকে।  এরপর প্রাইম দোলেশ্বরকে পেছনে ফিরে তাকাতে হয়নি।  সাইফ হাসান ও ফরহাদ হোসেনের অবিচ্ছিন্ন ১১৯ রানের জুটিতে দোলেশ্বর জয় পায় সহজেই। ম্যাচসেরার পুরস্কার পাওয়া সাইফ ১৩২ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৮৩ রান। ফরহাদ ৬৬ রানের ইনিংসটি সাজান ৪ চার  ও ১ ছক্কায়।



রাইজিংবিডি/ঢাকা/৯ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়