ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দুই নাঈমের সেঞ্চুরিতে রূপগঞ্জের দ্বিতীয় জয়

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই নাঈমের সেঞ্চুরিতে রূপগঞ্জের দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক : শাহরিয়ার নাফিসের ব্যাটিং নৈপুণ্যে ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে জয় পেয়েছিল লিজেন্ডস অব রূপগঞ্জ। দলটির টানা দ্বিতীয় জয়ে এবার সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক নাঈম ইসলাম ও মোহাম্মদ নাঈম।

বিকেএসপির তিন নম্বর মাঠে আজ শাইনপুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় রূপগঞ্জ। টস হেরে প্রতিপক্ষের আমন্ত্রণে আগে ব্যাট করে জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৫৭ রান করে রূপগঞ্জ। জবাবে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৩৪ তুললে ২৩ রানে হারে শাইনপুকুর।

টস হেরে আগে ব্যাট করতে নামা রূপগঞ্জের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতেই ১৩২ রানের বড় পুঁজি পায় দলটি। ব্যক্তিগত ৪৮ রানে দলটির ওপেনার আজমির আহমেদ সাজঘরে ফেরেন। এরপর অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে আরো এক চমৎকার জুটিতে দলকে বড় সংগ্রহ এনে দেন মোহাম্মদ নাঈম। দুই নাঈম মিলে গড়েন ৯৩ রানের দ্বিতীয় সর্বোচ্চ জুটি।

 



রূপগঞ্জের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১২২ রানের ইনিংসটি এসেছে মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে। ১০৮ বলে ৮ চার ও ৬ ছক্কায় এ ইনিংসটি উপহার দেন তিনি। তারপর দ্বিতীয় সর্বোচ্চ ১০৮ রানের ইনিংস খেলেন নাঈম ইসলাম। ৯৮ বলে ১১ চার ও ২ ছক্কায় এ ইনিংস সাজান দলীয় অধিনায়ক। এছাড়া ভারতীয় ক্রিকেটার ঋষি ধাওয়ানের ৩২ রানের ইনিংসে ভর করে ৩৫৭ রানের বড় পুঁজি পায় রূপগঞ্জ।

৩৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ ছিল না শাইনপুকুরের। উদ্বোধনী জুটিতেই ১০৪ রান এনে দেন দলটির দুই ওপেনার উদয় কাউল ও সাব্বির হোসেন। রান তাড়ায় সর্বোচ্চ ১০০ রানের ইনিংস খেলেন শাইনপুকুরের ওপেনার সাব্বির হোসেন। ৮৭ বলে ৮ চার ও ৩ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। এছাড়া তৌহিদ হৃদয় ৮৩ রানের ইনিংস খেললেও দলটির হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। ফলে লড়াইয়ের পর ৩৩৪ রানে গিয়ে থেমেছে শাইনপুকুর।

রূপগঞ্জের হয়ে নাবিল সামাদ ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া দুটি উইকেট পান আসিফ হাসান। ব্যাট হাতে সর্বোচ্চ ইনিংসের জন্য ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান রূপগঞ্জের ওপেনার মোহাম্মদ নাঈম।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়