ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

না খেলালেও আজিমদের পারিশ্রমিক দিতে হবে মোহামেডানকে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না খেলালেও আজিমদের পারিশ্রমিক দিতে হবে মোহামেডানকে

ক্রীড়া প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হতে না-হতেই বিশৃঙ্খলা।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির উদ্বোধন হয়েছে সোমবার। মঙ্গলবার প্রথমবারের মতো মাঠে নামল মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঠে নামার আগেই অভিযোগ উঠল ঐতিহ্যবাহী ক্লাবটির বিরুদ্ধে। ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে মোহামেডান মোহাম্মদ আজিম, রাহাতুল ফেরদৌস ও মোহাম্মদ নুরুজ্জামানকে দলে নিয়েছিল। কিন্তু প্রথম দিনের অনুশীলনের আগে তাদেরকে জানিয়ে দেওয়া হয়, ‘ভিন্ন ক্লাব দেখতে। অনুশীলনে না আসতে’।

তিন খেলোয়াড়ের প্রয়োজন নেই বলে তাদের ছেড়ে দিয়েছে মোহামেডান, এমন অভিযোগ ক্লাবটির বিরুদ্ধে। বিষয়টি স্বীকারও করেছেন মোহামেডানের ম্যানেজার ওয়াসিম খান। তার ভাষ্য, ‘আমরা ওদেরকে জানিয়েছি নতুন ক্লাব দেখতে। এ মুহূর্তে দলের ভারসাম্যের কারণেই ওদের দলে রাখা হচ্ছে না।’

অভিযোগ উঠেছে, ড্রাফট থেকে নেওয়া এ তিন ক্রিকেটারকে ছেড়ে দিয়ে মোহামেডান নিজেদের শিবিরে যুক্ত করেছে শাহাদাত হোসেন রাজীব, তুষার ইমরান ও সাকলায়েন সজীবকে। এর মধ্যে সাকলায়েন সজীব আজ শাইনপুকুরের বিরুদ্ধে প্রথম ম্যাচও খেলেছেন। ঢাকা প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, তিন খেলোয়াড়কে ছেড়ে দিয়ে নতুন খেলোয়াড় দলভুক্ত করতে পারবে না ক্লাবগুলো। নিয়ম অনুযায়ী ক্লাবগুলো পারস্পরিক সমঝোতার ভিত্তিতে খেলোয়াড় বদল করতে পারবেন। তাইতো মোহামেডানের বিরুদ্ধে উঠেছে বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগ।

গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর বিষয়টি নজরে এসেছে বিসিবি ও সিসিডিএমের। আজিম, রাহাত ও ফেরদৌস লিখিতভাবে এখনো সিসিডিএমের কাছে অভিযোগ করেনি। তবে অভিযোগ করলে কী ব্যবস্থা নেবে সিসিডিএম?

স্পষ্ট করে সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম বললেন, ‘এই বিষয়ে আমি মোহামেডানের ম্যানেজেমেন্টের সঙ্গে কথা বলেছি। মোহামেডান ক্লাব খেলোয়াড়দের সঙ্গে আলাপ করে বিষয়টা সমাধান করে ফেলবে। সবচেয়ে বড় কথা এটার (খেলোয়াড় ছেড়ে দেওয়ার) কোনো সুযোগই নেই। এবার ক্লাবগুলোকে পরিষ্কারভাবে বলে দেওয়া হয়েছে, খেলোয়াড়কে দলে নিয়ে না খেলালেও পারিশ্রমিকের পুরোটাই দিতে হবে। যদি কোনো খেলোয়াড়ের পারিশ্রমিক নিয়ে কোনো প্রশ্ন আসে, তাহলে সিসিডিএম ও বিসিবি দুটি জিনিস করতে পারবে। প্রথমত, পয়েন্ট কেটে নেওয়া। অন্যটা ক্লাবকে সাসপেন্ড করে দেওয়া।’

পাশাপাশি দুই-একটি ক্লাবের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, ড্রাফট থেকে খেলোয়াড় নেওয়ার পর ক্লাবগুলো কমমূল্য দিতে চাইছে নির্দিষ্ট কয়েকজন খেলোয়াড়কে। এমন অভিযোগ প্রমাণিত হলে ক্লাবগুলোকে কড়া শাস্তি দেওয়া হবে বলে জানালেন সিসিডিএম চেয়ারম্যান। এ ছাড়া ড্রাফটের বাইরে থেকে খেলোয়াড় নিতে হলে নূন্যতম তিন লাখ ৫০ হাজার টাকা দিতে হবে বলে জানিয়েছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়