ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৃত্তি জালিয়াতির অভিযোগে কর্মকর্তা গ্রেপ্তার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃত্তি জালিয়াতির অভিযোগে কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : প্রাথমিক শিক্ষা সমাপনীর বৃত্তি নিয়ে জালিয়াতির অভিযোগে বহিষ্কৃত রাজশাহী জেলা শিক্ষা কর্মকর্তা আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ সোমবার বিকেল ৪টার দিকে জেলা পুলিশ লাইনের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে সকালে তার বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে থানায় মামলা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে রাজশাহী নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেছেন। এরপর দুদকের এ কর্মকর্তাই আবুল কাশেমকে গ্রেপ্তার করেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় তদন্তে বৃত্তি জালিয়াতি প্রমাণিত হওয়ায় আবুল কাশেম এখন সাময়িক বরখাস্ত আছেন।

দুদকের উপ-সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বলেন, ২০১৫ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪০ জন শিক্ষার্থীর নম্বর বাড়িয়ে দিয়ে তাদের বৃত্তি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। পত্রিকায় প্রকাশিত সংবাদের সূত্র ধরে বিষয়টি নিয়ে তিনি তদন্ত শুরু করেন। তদন্তে তার কাছে অভিযোগ সত্য মনে হয়েছে।

এ জন্য সকালে তিনি নগরীর রাজপাড়া থানায় আবুল কাশেমের বিরুদ্ধে  একটি মামলা করেছেন। পরে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর আবুল কাশেমকে রাজপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবেক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কাশেমের বাড়ি নগরীর ভদ্রা এলাকায় বলেও জানান তরুণ কান্তি ঘোষ। তিনি আরও জানান, প্রাথমিকের বৃত্তিতে ফল জালিয়াতির অভিযোগ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরও তদন্ত করেছে। সেখানে এই জালিয়াতি ধরা পড়েছে। পরে ওই ৪০ শিক্ষার্থীর বৃত্তি বাতিল করা হয়। পরবর্তীতে এ জালিয়াতির ঘটনায় আবুল কাশেমসহ তিন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। এরপর আবুল কাশেমকে সাময়িক বরখাস্ত করা হয়।



রাইজিংবিডি/রাজশাহী/২১ আগস্ট ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ