ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কোম্পানীগঞ্জে ২ শতাধিক পরিবার পানিবন্দি

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোম্পানীগঞ্জে ২ শতাধিক পরিবার পানিবন্দি

নোয়াখালী প্রতিনিধি : দুই দিনের টানা ভারি বর্ষণে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌর এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি  হয়েছে। এতে নিম্নাঞ্চলের দুই শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন।

এদিকে শনিবার বিকেলে উপজেলার উপকূল সংলগ্ন মুছাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে হঠাৎ প্রবল জোয়ারের পানিতে বসতঘরে পানিবন্দি হয়ে রোকেয়া (২৯) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রোকেয়া উপজেলার মুছাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শহীদ উল্যাহর মেয়ে।

এর আগে দুপুরের দিকে ঝড়ো হাওয়ায় চরপার্বতী ইউনিয়ন, মুছাপুর ইউনিয়ন, চরফকিরা ইউনিয়ন ও চরএলাহী ইউনিয়নে বহু গাছপালা উপড়ে পড়েছে। গাছপালা পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। আর মুছাপুর, চরএলাহী, চরফকিরা ইউনিয়নের গুচ্ছগ্রামের নিম্নাঞ্চলের দুই শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

উপজেলা আবহাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের কারণে সাগরে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট উচ্চতায় অস্বাভাবিক জোয়ারে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। উপকূলীয় এলাকায় প্রবল বাতাসের কারণে কাঁচা ঘরবাড়ি হেলে পড়েছে।

চরএলাহী ইউনিয়নের গাংচিল গ্রাম ও দক্ষিণ চরএলাহী এলাকার মাছের প্রজেক্ট জোয়ারের পানিতে ডুবে যাওয়ার কারণে মাছ ভেসে গেছে। টানা বৃষ্টির কারণে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে প্লাবিত হয়ে কাঁচা রাস্তা, আধাপাকা রাস্তা, পাকা রাস্তা ডুবে গেছে। বহু শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে হাটুসমান পানিে উঠে গেছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহিম খলিল বিকেলে চরএলাহী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন পানিবন্দি হয়ে এক নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ৭নং ওয়ার্ডে বিকেলে হঠাৎ প্রবল জোয়ারের পানিতে বসতঘরে পানিবন্দি হয়ে ওই নারীর মৃত্যু হয়।



রাইজিংবিডি/নোয়াখালী/২১ অক্টোবর ২০১৭/মাওলা সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ