ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিভাগীয় প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিভাগীয় প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা : উৎসবমুখর পরিবেশে শুক্রবার দিনব্যাপী খুলনা বিভাগীয় আঞ্চলিক প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির আয়োজনে খুলনা সরকারি মহিলা কলেজে ৪র্থ প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে খুলনা বিভাগের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের কয়েকশত শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশ নেয়। শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রাণিবিজ্ঞানের প্রাক্তন শিক্ষার্থীরাও এই অনুষ্ঠানে অংশ নেন।

সকাল ৯টায় কলেজ মঞ্চে জাতীয় সংগীত এবং জাতীয় পতাকা ও প্রাণিবিজ্ঞান সমিতির পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন খুলনা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জাকিরুল হক এবং  প্রাণিবিজ্ঞান সমিতির পতাকা উত্তোলন করেন সমিতির খুলনা অঞ্চলের সম্পাদক প্রফেসর ড. বিবেকানন্দ বিশ্বাস। এরপর একটি শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস এবং কলেজ সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে শেষ হয়।



এরপর অলিম্পিয়াডের পরীক্ষা পর্ব শুরু হয়। পরীক্ষা শেষে অডিটরিয়ামে প্রশ্নোত্তর ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। প্রশ্নোত্তর পর্বে শিক্ষকমণ্ডলী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক কে. এম. আওরঙ্গজেব।

অনুষ্ঠানে খুলনা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সালমা পারভীন সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. কাজী জাহাঙ্গীর হোসেন, সরকারি বিএল কলেজের প্রাণিবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর মো. নূরুল আলম প্রমুখ।

প্রশ্নোত্তর পর্ব শেষে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। উচ্চ মাধ্যমিক পর্যায়ে চ্যাম্পিয়ন হন তৌফিক আহসান তাজিম এবং রানার-আপ হন মো.  নাহিদ হাসান। স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে চ্যাম্পিয়ন হন সাধন দাস এবং রানার-আপ হন রোজিনা আক্তার।



রাইজিংবিডি/খুলনা/২৪ নভেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়