বরিশালে বর্ণিল আয়োজনে বসন্তবরণ

প্রকাশ: ২০১৮-০২-১৩ ১২:৪৭:২০ পিএম
জে.খান স্বপন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : আজ পহেলা ফাল্গুন। ঋতুরাজ বসন্তের প্রথম দিন। নানা আয়োজনে দিনটি বরণ করছে বরিশালের তরুণ-তরুণীরা।

অন্য বছরের মতো আজ মঙ্গলবার সকালে বরিশাল সরকারি মহিলা কলেজে অনুষ্ঠিত হয় ঐহিত্যবাহী বসন্ত উৎসব এবং বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। 

বসন্তের আগমনে সরকারি মহিলা কলেজের বকুলতলায় মঞ্চে নাচ, গান, রম্য সংবাদ উপস্থাপন এবং র‌্যাম্প মডেলিং করেন শিক্ষার্থীরা। তরুণীরা বাসন্তি রংয়ের শাড়ি পরে এবং মাথায় ফুলের খোপা দিয়ে সেজেগুজে অনুষ্ঠানে আসেন। তারা সেলফি তুলে, গ্রুপ ফটোসেশন করে উৎসব উদযাপন করেন।

সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মোতালেব হাওলাদারের সভাপতিত্বে বসন্ত উৎসবে প্রধান অতিথি ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

 


প্রফেসর আব্দুল মোতালেব হাওলাদার বলেন, বসন্ত মন উদাস করে, হাসতে শেখায়, গাইতে শেখায়। মানুষকে ভালোবাসতে শেখায়। আজকের শিক্ষার্থীরা যদি মানুষকে ভালোবাসতে না পারে, তাদের মন যদি উদার না হয়, তাহলে এই প্রয়াস ব্যর্থ হবে। 

বিকেলে নগরীর জগদীশ সারস্বত গালর্স স্কুল এন্ড কলেজ মাঠে বসন্তবরণ উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন ‘উদীচী এবং বরিশাল নাটক’। নগরীর ফুলের দোকানে ভিড় করেছে তরুণ-তরুণীরা।

বসন্তবরণ উৎসব নির্বিঘ্ন এবং শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  

 

 

রাইজিংবিডি/বরিশাল/১৩ ফেব্রুয়ারি ২০১৮/জে. খান স্বপন/বকুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘নিজের ওপর বিশ্বাসটা আমারও আছে’

‘নিজের ওপর বিশ্বাসটা আমারও আছে’

২০১৮-০৫-২০ ৫:৩৪:১৬ পিএম
বউয়ের নাম ভুল লিখলেন ট্রাম্প

বউয়ের নাম ভুল লিখলেন ট্রাম্প

২০১৮-০৫-২০ ৫:০৭:৩৭ পিএম
‘ভালোবাসা চোখের জল’

‘ভালোবাসা চোখের জল’

২০১৮-০৫-২০ ৪:৪৯:১২ পিএম