ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু ১ মার্চ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরএমপির নতুন ৮ থানার কার্যক্রম শুরু ১ মার্চ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : আগামী ১ মার্চ থেকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন ৮টি থানার কার্যক্রম শুরু হচ্ছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় আরএমপির কমিশনার মাহবুবর রহমান তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নতুন থানাগুলোর জন্য এরই মধ্যে ভবন ভাড়া করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেছে জনবলও। আগামী ২২ ফেব্রুয়ারি রাজশাহীতে জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানাগুলোর উদ্বোধন করবেন। ২৮ তারিখের মধ্যে থানাগুলোতে জনবল গিয়ে পৌঁছাবে। মার্চের প্রথম দিন থেকে শুরু হবে কার্যক্রম।

আরএমপি কমিশনার জানান, আরএমপির চার থানা পুনর্গঠন করে এই ৮ থানা করা হয়েছে। এর মধ্যে জেলা পুলিশের পবা থানা মহানগর পুলিশের ভেতরে এসেছে। এ নিয়ে আরএমপির থানার সংখ্যা দাঁড়াবে ১২টি। গত ৭ ফেব্রুয়ারি এ ব্যাপারে সরকারি প্রজ্ঞাপন জারি হয়েছে।

রাজপাড়া, বোয়ালিয়া, শাহমখদুম ও মতিহার থানা নিয়ে ১৯৯২ সালের ১ জুলাই প্রতিষ্ঠিত হয় আরএমপি। এখন আরএমপির আয়তন ২০৩ বর্গ কিলোমিটার। নতুন থানাগুলোর কার্যক্রম শুরু হলে এর পরিধি প্রায় চারগুণ বেড়ে হবে ৯০০ বর্গ কিলোমিটার। এর মধ্যে দিয়ে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

পুলিশ কমিশনার মাহাবুবর রহমান বলেন, আরএমপি প্রতিষ্ঠার পর শহরের পরিধি বেড়েছে অনেক। এখন চার থানাকে পুরো শহর সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়। প্রয়োজনের তাগিদেই নতুন থানা হচ্ছে। এগুলোর কার্যক্রম শুরুর পর রাজশাহীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অভূতপূর্ব উন্নতি হবে। নতুন থানাগুলো করা বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরএমপির অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম, উপকমিশনার তানভীর হায়দার চৌধুরী, আমীর জাফর, সাজিদ হোসেন, হেমায়েতুল ইসলাম ও আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/রাজশাহী/১৪ ফেব্রুয়ারি ২০১৮/তানজিমুল হক/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়