ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজশাহীতে ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার ভোরে জেলার তানোর উপজেলায় অভিযান চালিয়ে র‌্যাব-৫ এর একটি দল তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- তানোরের বিলশহর গ্রামের মৃত জহুর মণ্ডলের ছেলে সাহেবজান আলী (৩৫), জেকের আলীর ছেলে আবুল কালাম আজাদ (২৮) এবং খলিল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে আলম (২৮)। তাদের কাছ থেকে বিস্ফোরক, জিহাদী বইসহ বোমা তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক মাহবুবুর রহমান দুপুরে সংবাদ সম্মেলনে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তানোরের বিলশহর এলাকায় ভোরে নাশকতার পরিকল্পনা করার সময় সাহেবজান আলীর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় এই তিন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। বাড়ি থেকে উদ্ধার করা হয় ৫০০ গ্রাম গান পাউডার, দুটি জিহাদী বই, ৪০ গ্রাম সোডা, সমপরিমাণ চুন, পাঁচটি হ্যান্ডনোট, সাতটি জিহাদী লিফলেট ও বোমা তৈরির নানা সরঞ্জাম। এর মধ্যে রয়েছে ব্যাটারি, জর্দার কৌটা, ইলেকট্রিক তার, রাং তার, কাটার প্লাস, তাতাল, স্কচটেপ, সুপার গ্লু, আইসি ও মার্বেল।

র‌্যাব অধিনায়ক জানান, আটক জেএমবি সদস্যদের র‌্যাব-৫ এর কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে তানোর থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/রাজশাহী/১৮ ফেব্রুয়ারি ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়