পৌর ফটকে তালা, কর্মকর্তারা ঢাকায়!

প্রকাশ: ২০১৮-০৩-১৩ ১:৪৩:০৯ পিএম
রফিক সরকার | রাইজিংবিডি.কম

পৌরসভার মূল ফটকে ঝুলছে তালা, সাটানো ব্যানার

গাজীপুর (কালীগঞ্জ) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার মূল ফটকে ঝুলছে তালা। পৌর কর্মকর্তা-কর্মচারীরা দাবি আদায়ে অনির্দিষ্টকালের আন্দোলনে ঢাকায় অবস্থান করছেন।

তাদের দাবি বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে দিতে হবে। আর পৌর কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ের এ আন্দোলনে স্থানীয় পৌর সেবা প্রত্যাশীরা পড়েছেন চরম বিপাকে। এ সময় পৌরসভায় সেবা নিতে আসা জনসাধারণ পৌর ফটকে তালা দেখে ফিরে যাচ্ছে। এতে করে তাদের গুরুত্বপূর্ণ অনেক কাজে সমস্যা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে কালীগঞ্জ পৌর সভার সামনে গিয়েও দেখা গেছে, পৌর ফটকে তালা ঝুলছে ও ব্যানার সাটানো। তাতে বড় করে লেখা দাবি আদায়ের আন্দোলনে কর্মকর্তা-কর্মচারীরা ঢাকায় অবস্থান করছেন। আর সেবা প্রত্যাশীদের সাময়িক অসুবিধার জন্য তারা পৌরবাসীর কাছে আন্তরিকভাবে দুঃখিত।

পৌর এলাকার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. রবিউল ইসলাম পৌরসভার ফটকে দাঁড়িয়ে এই প্রতিবেদককে বলেন, ছেলের জন্ম নিবন্ধনের জন্য এসেছিলাম। এসে দেখি পৌরসভার মূল ফটকে তালা ঝুলছে। বছরে বছরে পৌরসভাকে ট্যাক্স দিয়ে থাকি। কিন্তু তারপরও সেবার জন্য এলে আমরা সাধারণ মানুষ তাদের আন্দোলনের কারণে কেন সেবা না নিয়ে ফিরে যাব?

এ সময় পৌর কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান ভূক্তভোগী আরো কয়েকজন সেবা প্রত্যাশী।

এ ব্যাপারে পৌর সচিব মো. মিলন মিয়া ও বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন ঢাকা বিভাগীয় যুগ্ম সম্পাদক দুলাল মোড়ল মুঠোফোনে জানান, পৌরবাসীদের সেবা তারাও করতে চান। তবে তাদের দাবি আদায় হলেই কেবল তারা কাজে যোগ দেবেন। দাবি আদায় না হলে তাদের এ আন্দোলন অনির্দিষ্টকালের জন্য চলবে বলেও জানান।

কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফর রহমান জানান, এ ব্যাপারে তার কিছু বলার বা করার নেই। এটা সরকারের এবং পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের বিষয়। স্থানীয়রা সেবা না নিয়ে ফিরে যাচ্ছে এটা দেখে একজন জনপ্রতিনিধি মেয়র হিসেবে খুব খারাপ লাগছে। তবে খুব দ্রুত এ আন্দোলনের অবসান হবে বলে তিনি আশা করেন।



রাইজিংবিডি/গাজীপুর/১৩ মার্চ ২০১৮/রফিক সরকার/এসএন

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রাসেল-ঝড় থামিয়ে জিতল কুমিল্লা

২০১৯-০১-২২ ১০:৪৫:৪২ পিএম

দুই বছরের জেল রোনালদোর!

২০১৯-০১-২২ ১০:৩৮:৪৫ পিএম

ব্যথার কারণ ৫ গোপন মাংসপেশি

২০১৯-০১-২২ ১০:১৯:১১ পিএম

বার্সায় যোগ দিলেন বোয়েটেং

২০১৯-০১-২২ ৯:১৯:৫৬ পিএম

দোষটা মূলত আমার : মাহমুদউল্লাহ

২০১৯-০১-২২ ৯:০০:৩৭ পিএম