একরাম হত্যা : ৩৯ জনের ফাঁসি, মিনারসহ খালাস ১৬

প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৪:০৩:৩৬ পিএম
সৌরভ পাটোয়ারী | রাইজিংবিডি.কম

ফেনী সংবাদদাতা : ফেনীর ফুলগাজীর উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার রায়ে ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। খালাস পেয়েছেন বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীসহ ১৬ জন।

৬৩ কার্যদিবস শেষে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় রায় প্রদান করেন ফেনী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক।

এর আগে পুলিশের কোর্ট পরিদর্শক (ওসি) একে নজিবুল ইসলাম জানান, বেলা ২টা ৪৫ মিনিটের দিকে  মামলার ৩৬ আসামিকে প্রিজনভ্যানে  করে আদালতে উপস্থিত করা  হয়।

ফেনী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাফেজ আহাম্মদ জানান, এ মামলায় ৫৯ জন সাক্ষীর মধ্যে বাদী ও তদন্ত কর্মকর্তাসহ ৫০ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। অভিযোগপত্রের ৫৬ জন আসামির মধ্যে ১৬ জন বিচারিক হাকিম আদালতে ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আসামিদের ৩৬ জন কারাগারে, ১৯ জন পলাতক ও র‌্যাবের হাতে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন।

এর আগে ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমিস্থ বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে প্রকাশ্য দিবালোকে গুলি করে কুপিয়ে হত্যা করে। পরে তার বহনকারী গাড়িতে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। ঘটনায় একই দিন রাতে নিহত একরামের বড় ভাই বাদী হলে বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় একই বছরের ২৮ আগস্ট পুলিশ ৫৬ জনকে আসামি করে চার্জশিট দাখিল করে।



রাইজিংবিডি/ফেনী/১৩ মার্চ ২০১৮/সৌরভ পাটোয়ারী/মুশফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অনলাইনে খাবার পৌঁছে আয় করুন

২০১৮-০৭-১৭ ৮:৩৪:৫৪ পিএম

অনূর্ধ্ব-১৯ দলের নতুন কোচ নওয়াজ

২০১৮-০৭-১৭ ৮:২৩:২৪ পিএম