প্রধানমন্ত্রী চট্টগ্রাম যাচ্ছেন বুধবার

প্রকাশ: ২০১৮-০৩-২০ ১০:১৯:৩৮ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার দিনব্যাপী কর্মসূচিতে অংশ নিতে চট্টগ্রামিআসছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রধানমন্ত্রী চট্টগ্রামে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন। বিকেলে পটিয়া উপজেলার পটিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসভায় ভাষণ দেবেন। এছাড়া তিনি চট্টগ্রামের উন্নয়ন ও আধুনিকায়নে ৪১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রকল্পসমূহের মধ্যে রয়েছে- চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প, কর্ণফুলী নদীর নাব্যতা বৃদ্ধি প্রকল্প, বিদ্যুৎ সমস্যা নিরসন, সড়ক ও যোগাযোগ অবকাঠামোর উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন এবং চট্টগ্রামের সাংস্কৃতিক চর্চার বিকাশে গৃহীত বিশেষ প্রকল্প।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ সালাম জানান, প্রধানমন্ত্রী সব সময় চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। চট্টগ্রামের উন্নয়নকে তিনি সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকেন। প্রধানমন্ত্রীর আন্তরিকতায় চলমান উন্নয়নের ধারাবাহিকতায় বুধবার চট্টগ্রামে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে আরও ৪১টি নতুন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে- চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের ভিত্তিপ্রস্তর, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের গৃহীত নগরীর মুরাদপুর ২ নং গেইট এবং জিইসি মোড় জংশনে ফ্লাইওভার নির্মাণ (আক্তারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার), চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন, ৮ কিলোমিটার দীর্ঘ কালুরঘাট মনসারটেক জাতীয় মহাসড়ক, ৮১ দশমিক ৯৮ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু (মিলিটারি সেতু), পটিয়া চন্দনাইশ বৈলতলী সড়কের খোদারহাট সেতু উদ্বোধন, চট্টগ্রাম মহিলা সমিতি স্কুল অ্যান্ড কলেজ এবং হাজেরা তজু ডিগ্রি কলেজের আইসিটি সুবিধাসহ ৫তলা একাডেমিক ভবন উদ্বোধন, চট্টগ্রামের চার উপজেলায় নির্মিত ৪টি কলেজের আইসিটি সুবিধাসহ ৪তলা একাডেমিক ভবন উদ্বোধন।

এর মধ্যে রয়েছে পটিয়া উজেলার খলিল মীর ডিগ্রি কলেজ, বাঁশখালী উপজেলার পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ, ফটিকছড়ি উপজেলার হোঁয়াকো বনানী কলেজ, রাঙ্গুনিয়া উপজেলার রাঙ্গুনিয়া মহিলা কলেজ, মীরসরাইয়ের প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ।

এছাড়া চট্টগ্রামের নাজিরহাটে (মাইজভান্ডার সড়ক) শেখ রাসেল ভাস্কর্য এবং পটিয়া উপজেলার দক্ষিণ ভূর্ষিতে শেখ রাসেল মঞ্চের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তার মধ্যে রয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের গৃহীত চট্টগ্রাম শহরের লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ, কর্ণফুলী নদীর তীর বরাবর ধরে কালুরঘাট সেতু থেকে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ সংস্কার ও উন্নয়ন প্রকল্প। পানি উন্নয়ন বোর্ডের গৃহীত সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার সাঙ্গু ও ডলু নদীর তীর সংরক্ষণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এছাড়া চট্টগ্রাম বন্দরের গৃহীত কর্ণফুলী নদীর সদরঘাট থেকে বাকলিয়ার চর পর্যন্ত ড্রেজিংয়ের মাধ্যমে নাব্যতা বৃদ্ধি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রামের আটটি বিদ্যুৎ উপকেন্দ্র তথা ৩৩/১১ কেভি বিশিষ্ট নতুন জিআইএস উপকেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর ও পটিয়া, মিরসরাই, সাতকানিয়া, সীতাকুন্ড উপজেলার সড়ক প্রশস্তকরণ  ও উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম পৌঁছাবেন। বিকেলে তিনি পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর সফর ও জনসভা উপলক্ষে যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে  সম্পন্ন হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ মার্চ ২০১৮/রেজাউল করিম/মুশফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পোকামাকড় কামড়ের সেরা চিকিৎসা

২০১৮-০৭-১৬ ১:৫৮:১৪ পিএম

বুধবার ‘কিনু কাহারের থেটার’

২০১৮-০৭-১৬ ১২:৪৮:৪৬ পিএম

শুধু পুতিনের মাথায় ছাতা কেন?

২০১৮-০৭-১৬ ১২:১১:৫১ পিএম