সিএমপি’র ৯৪ পুলিশ সদস্য পুরস্কৃত

প্রকাশ: ২০১৮-০৩-২২ ৭:৩১:৩৮ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : গত ফেব্রুয়ারি মাসে অস্ত্র, মাদক উদ্ধার, অপরাধ দমন, মামলার রহস্য উদঘাটনসহ ভালো কাজের জন্য পুরস্কার পেয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ৯৪ জন পুলিশ সদস্য।

বৃহস্পতিবার নগরীর দামপাড়া পুলিশ লাইনের ড্রিল শেডে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় ভালো কাজের স্বীকৃতির জন্য ৯৪ পুলিশ সদস্যের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বিপিএম।

ফেব্রুয়ারি-২০১৮ মাসে ভালো কাজের জন্য পুরস্কারপ্রাপ্তদের মধ্যে চট্টগ্রাম নগর পুলিশের শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ উপ-পরিদর্শকের সম্মাননা সনদপ্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, সহকারী পুলিশ কমিশনার (কর্ণফুলী জোন) মো. জাহেদুল ইসলাম, সি. সহকারী পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) আসিফ মহিউদ্দীন, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী, কর্ণফুলী থানার এস আই আলতাফ হোসেন অন্যতম।

পুলিশ কমিশনার ইকবাল বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) মো. মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মো. মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) হাসান মো. শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (পিওএম) কাজী মুত্তাকী ইবনু মিনান। এছাড়া নগর পুলিশের সকল অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সব থানার অফিসার ইনচার্জরা সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া র‌্যাব, সিআইডি, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এপিবিএন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিরা সভায় অংশগ্রহণ করেন।

পুলিশ কমিশনার ফেব্রুয়ারি-২০১৮ মাসে চট্টগ্রাম নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী সব ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সব থানা, ডিবিসহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।

সভায় কমিশনার সব জোনের ডিসিদের স্ব স্ব জোনে ছিনতাই প্রতিরোধে বিশেষ নির্দেশনা প্রদান করেন। সংশ্লিষ্ট ডিসিগণকে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও কমিশনার সভায় ওয়ারেন্ট তামিল এবং ওয়ারেন্টের গায়ে তামিলকারী অফিসারের কৈফিয়ত উল্লেখ করা, অপমৃত্যু মামলা, নিয়মিত মামলা, ট্রাফিক সংক্রান্ত মামলাসমূহ দ্রুত নিষ্পত্তি করতে ডিসি, এসি ও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তাগিদ প্রদান করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ মার্চ ২০১৮/রেজাউল করিম/মুশফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তিন এআইজির রদবদল

২০১৮-১০-১৮ ৬:৪২:৫৭ পিএম

দুটি ছাতার গল্প

২০১৮-১০-১৮ ৬:২৮:৫১ পিএম

সংসদের ২৩তম অধিবেশন রোববার শুরু

২০১৮-১০-১৮ ৬:২৮:৩৭ পিএম

আখতারকে ঢামেকে ভর্তি

২০১৮-১০-১৮ ৬:০০:৫৬ পিএম

ড্রয়ের আগে তুষারের সেঞ্চুরি

২০১৮-১০-১৮ ৫:৩৩:০২ পিএম

সৌদির সঙ্গ ছাড়তে চান না ট্রাম্প

২০১৮-১০-১৮ ৫:২৯:৩৬ পিএম