গাজীপুরে মেয়র পদপ্রার্থী ৯ জন

প্রকাশ: ২০১৮-০৪-১৫ ১০:২৩:০২ পিএম
হাসমত আলী | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র পদে নয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং একজনের বাতিল করেছেন রিটার্নিং অফিসার।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন আজ রোববার সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল এই তথ্য জানান। নির্বাচনে মেয়র পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়।

রিটানিং অফিসারের স্টাফ অফিসার ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাচন অফিসার মো. রেজাউল ইসলাম জানান, ১০ জন প্রার্থী মেয়র পদে মানোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, বিএনপি প্রার্থী মো.  হাসান উদ্দিন সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দলের মো. রাশেদুল হাসান রানা, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা ফজলুর রহমান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফন্টের মো. জালাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী হয়ে গাজীপুর মহানগর জামায়াতে ইসলামীর সভাপতি মো. সানাউল্লাহ এবং স্বতন্ত্রপ্রার্থী ফরিদ আহমদ।

স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সন্ধ্যা পর্যন্ত ২৭টি সাধারণ আসনের কাউন্সিলর পদে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। তবে এ বিষয়ে কিছু জানা যায়নি। আগামীকাল সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৯৪ জন ও ১৯টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

গত ৩১ মার্চ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ১২ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আজ ও আগামীকাল সোমবার মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল। ভোট গ্রহণ হবে আগামী ১৫ মে।



রাইজিংবিডি/গাজীপুর/১৫ এপ্রিল ২০১৮/হাসমত আলী/বকুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রোনালদোর পাশে জুভেন্টাস সভাপতি

২০১৮-০৯-২১ ৪:৪২:১২ পিএম

বিরাটের বড় পর্দায় অভিষেক?

২০১৮-০৯-২১ ৪:৩৩:১৪ পিএম

‘ইন্দ্র দা খুবই হেল্পফুল’

২০১৮-০৯-২১ ৩:৪৬:৫৪ পিএম