চাঁদার দাবিতে আ.লীগ নেতার বাড়িতে হামলা, গুলিতে শিশু নিহত

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ১১:১৩:১৮ এএম
মাওলা সুজন | রাইজিংবিডি.কম

নোয়াখালী প্রতিনিধি : জেলার হাতিয়ায় চাঁদার দাবিতে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাড়িতে সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে মো. নিরব উদ্দিন (১০) নামের এক শিশু নিহত এবং তার বাবা পৌর আওয়ামী লীগের নেতা মিরাজ উদ্দিন আহত হয়েছেন।

রোববার রাতে হাতিয়া পৌরসভার চার নম্বর ওয়ার্ডের খবির মিয়া বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। ওই হামলায় আরো আহত হন নিরবের চাচা উপজেলা শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের সাধারণ সম্পাদক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা রাশেদুল ইসলাম নান্টু ও শাহাদাত হোসেনসহ তিনজন।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুজ্জামান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ত্রাসী হামলায় স্থানীয় আওয়ামী লীগ নেতা মিরাজ উদ্দিন ও তার ছেলে নিরব গুলিবিদ্ধ হয়েছেন। নিরবকে নোয়াখালী শহরে নেওয়ার পথে তার মৃত্যু হয়। সে স্থানীয় রহমানিয়া ফাজিল মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্র।

সোমবার সকালে আহত রাশেদুল ইসলাম নান্টু বলেন, ‘স্থানীয় সংসদ সদস্য সমর্থিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি মহিউদ্দিন মুহিন, গুল আজাদ, আবু তাহের, মোশফেকুর রহমান জিন্নুর, বেচু, গালিব, শাহাদাত, জাহাঙ্গীরসহ ১৫-২০ সন্ত্রাসী গত কয়েকদিন ধরে আমার ও আমার ভাই মিরাজ উদ্দিনের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে অস্বীকার করায় ওই সন্ত্রাসীরা রোববার রাতে সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। এ সময় তারা এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এতে আমার ভাই মিরাজ উদ্দিন ও তার ছেলে নিরব উদ্দিন গুলিবিদ্ধ হয়। তারা আমাকে কুপিয়ে জখম করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছার পর সন্ত্রাসীরা পালিয়ে যায়।’

তিনি আরো জানান, গুলিবিদ্ধ নিরব ও তার বাবাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে গুলিবিদ্ধ নিরবকে চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার সময় নদীপথে রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

হাতিয়া থানার ওসি কামরুজ্জামান শিকদার জানান, হামলার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।’



রাইজিংবিডি/নোয়াখালী/১৬ এপ্রিল ২০১৮/মাওলা সুজন/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রোনালদোর পাশে জুভেন্টাস সভাপতি

২০১৮-০৯-২১ ৪:৪২:১২ পিএম

বিরাটের বড় পর্দায় অভিষেক?

২০১৮-০৯-২১ ৪:৩৩:১৪ পিএম

‘ইন্দ্র দা খুবই হেল্পফুল’

২০১৮-০৯-২১ ৩:৪৬:৫৪ পিএম