ঈদে বাজারে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৭:৫৭:৪৪ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আসন্ন রমজান ও ঈদ উপলক্ষে বাজারে ক্রেতা হয়রানি সহ্য করা হবে না বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাসুদ-উল হাসান।

তিনি বলেন, ক্রেতারা চাইলে বিক্রিত পণ্য প্রয়োজনে ফেরত নিতে হবে। ঈদ বাজারে যাতে  অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেই ব্যাপারে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে। ঈদ বাজারে কিংবা রাস্তাঘাটে ছিনতাইকারী ও বখাটেদের উৎপাত ঠেকাতে ২৪ ঘণ্টা পুলিশ দায়িত্ব পালন করবে।

আজ বুধবার দুপুরে চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার আয়োজিত রমজানে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য, যানজট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাসুদ-উল হাসান এ সব কথা বলেন। 

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় মাসুদ-উল হাসান বলেন, তারা চট্টগ্রামে এখন উন্নয়নের মধুর বেদনা অনুভব করছেন। উন্নয়নের কারণে বিভিন্নস্থানে রাস্তাঘাটে খোঁড়াখুঁড়ি চলছে। এর মধ্যেও নগরীর যানজট সহনীয় পর্যায়ে আছে।

এর মধ্যে রমজানে যানজট নিয়ন্ত্রণে রাখতে নানা উদ্যোগের কথা উল্লেখ করে ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার বলেন, দূরপাল্লার বাস সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত নগরে ঢুকবে না। সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত পণ্যবাহী গাড়ি নগরীতে চলাচল করবে না। মহাসড়কে ঈদের সময় পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। এই সময় বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বেসরকারি কনটেইনার ডিপোর গাড়ি যাতে বন্দর-অফডক চলাচল করতে পারে সেই উদ্যোগ নেওয়া হবে।

রমজানে যানজট নিরসনে নগরীর সড়কের পাশে গাড়ি পার্কিং করা যাবে না। ফুটপাতে ইফতার বাজার বসানো যাবে না। তবে যেখানে বড় জায়গা থাকবে তারা ইচ্ছে করলে ইফতার বিক্রি করতে পারবে। সড়কে কোনো হকার বসতে পারবে না।

সভায় চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহাম্মেদসহ চেম্বার পরিচালক ও বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।




রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ এপ্রিল ২০১৮/রেজাউল/বকুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম