‘মাদকসেবী পুলিশের ডোপ টেস্ট হবে’

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৮:৫১:০০ পিএম
নজরুল মৃধা | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, মাদকসেবী পুলিশের ডোপ টেস্ট করা হবে। টেস্টে পজেটিভ রিপোর্ট এলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

বুধবার দুপুরে নিজ অফিসের মিলনায়তনে আসন্ন রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি কীভাবে নিয়ন্ত্রণ রাখা যায়-এ নিয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, পুলিশের কাছে খবর আছে, কিছু অসাধু পুলিশ, রাজনীতিক ও সরকারি কর্মকর্তা, কর্মচারি মাদক সেবন ও ব্যবসার সঙ্গে  জড়িত। তাদের চিহ্নিত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করা হবে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে নগরীর প্রতিটি মার্কেটে সিসি ক্যামেরা লাগানো হবে। কোনো প্রকার চাঁদাবাজি কিংবা ইভটিজিং ঘটনা ঘটতে দেওয়া যাবে না। খাদ্যে ভেজালরোধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, প্রকৃত ড্রাইভার ছাড়া কাউকে গাড়ি চালাতে দেওয়া হবে না।  হাইওয়েগুলোতে পুলিশ ও র‌্যাবের কঠোর নজরদারি থাকবে, যাতে কেউ চাঁদাবজি করতে না পারে।

তিনি আরো বলেন, জাল টাকা শনাক্তে বড় বড় মার্কেটে মেশিন বসানো হবে। যাতে কেউ জাল টাকার ব্যবসা করতে না পারে, সেই দিকে লক্ষ্য রাখা হবে। বড় ধরনের টাকা লেনদেন করলে পুলিশ তাকে সহায়তা করবে। রমজান ও ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, যা যা করণীয় দরকার পুলিশ তাই করবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর র‌্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক, বিভাগের ৮ জেলার পুলিশ সুপার, ভোক্তা অধিকার দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।



রাইজিংবিডি/রংপুর/১৬ মে ২০১৮/নজরুল মৃধা/বকুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম