ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বন্দুকযুদ্ধে নিহতরা মাদক ব্যবসায়ী

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্দুকযুদ্ধে নিহতরা মাদক ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর সবচেয়ে বড় মাদকের আখড়া বরিশাল কলোনিতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুইজনই দুর্ধর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বলে র‌্যাব নিশ্চিত করেছে।

আজ শুক্রবার দুপুরে র‌্যাব নিহত দুই ব্যক্তির পরিচয় নিশ্চিত করেছে। নিহতরা হলেন চট্টগ্রামের মাদক সম্রাট হিসেবে খ্যাত হাবিবুর রহমান প্রকাশ মোটা হাবিব (৪২)। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার আঞ্জুরহাট গ্রামের মৃত সামশুল আলমের ছেলে। অপর ব্যক্তি মো. মোশাররফ (২২)। তিনি কুমিল্লার বুড়িচং উপজেলার হোসেন মিয়ার ছেলে।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান রাইজিংবিডিকে জানান, মাদকবিরোধী ধারাবাহিক অভিযানের আওতায় বৃহস্পতিবার রাতে নগরীর মাদকের আখড়া হিসেবে খ্যাত বরিশাল কলোনিতে অভিযান চালানোর প্রস্তুতি নেয় র‌্যাব। একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র বিপুল পরিমাণ মাদক নিয়ে সেখানে অবস্থানের খবর পেয়ে অভিযানে যায় র‌্যাব।

তিনি জানান, র‌্যাবের দলটি রাত পৌনে ১২টার দিকে মাদকের আস্তানায় প্রবেশ করতেই মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি শুরু করে। এই সময় র‌্যাব আত্মরক্ষায় পাল্টা গুলি করে। এর এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল তল্লাশি করে ৩০ হাজার ৪০০ পিস ইয়াবা, ৪০ বোতল ফেনসিডিল, ৬ বোতল বিদেশি মদ, ৫ ক্যান বিদেশি বিয়ার, ৫০০ গ্রাম গাঁজা, একটি ৭.৬৫ মিমি বিদেশি পিস্তল, ২টি ওয়ান শুটারগান, একটি ম্যাগাজিন, ৮ রাউন্ড গুলি, ৪ রাউন্ড খালি খোসা ও মাদক বিক্রির নগদ ১৭ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

একই স্থানে গত বছরের ২০ অক্টোবর র‌্যাব-৭ অভিযান চালিয়ে ১৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় ১৮ মাদক মামলার আসামি শীর্ষ মাদক ব্যবসায়ী ও আস্তানার নিয়ন্ত্রক মো. ফারুক হোসেন প্রকাশ বাইট্টা ফারুক র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা যায়।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ এপ্রিল ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়