ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ নিয়ে মতবিনিময়

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ নিয়ে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, খুলনা : শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগের ব্র্যান্ডিং নিয়ে খুলনা আঞ্চলিক তথ্য অফিস শুক্রবার বেলা ১১টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। সভায় গণমাধ্যমকর্মী এবং ১০ উদ্যোগ নিয়ে কর্মরত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। সভাপতিত্ব করেন সিনিয়র তথ্য অফিসার মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে ১০টি বিশেষ উদ্যোগ হাতে নিয়েছেন। এ সব উদ্যোগের সঙ্গে নানা ধরনের অবকাঠামো উন্নয়ন প্রকল্পও বাস্তবায়িত হচ্ছে। ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের দেশ গড়ার লক্ষ্যে এ সব উদ্যোগের সাফল্য অনেকখানি অর্জিত হয়েছে। 

পল্লী বিদ্যুতের পক্ষ থেকে জানানো হয়, দেশে বিদ্যুতের চাহিদা ১১ হাজার মেগাওয়াট থাকলেও উৎপাদন সক্ষমতা বর্তমানে ১৫ হাজার ৫০০  মেগাওয়াট। সভায় জানানো হয়, সারা দেশে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ আওতায় ৪০ হাজার ২১৪টি গ্রাম উন্নয়ন সমিতি গড়ে উঠেছে এবং প্রকল্প এলাকায় অধিক আয়ের পরিবারের সংখ্যা ২৩ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৩১ শতাংশ এ উন্নীত হয়েছে।

বক্তারা বলেন, ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্ট্যাটাস অর্জন করেছে এবং সার্বিকভাবে মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। সভায় সাংবাদিকরা ১০ উদ্যোগ সম্পর্কে সংশ্লিষ্ট দপ্তরের কাছ থেকে নির্ভরযোগ্য ও আপডেটেড তথ্য পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিউর রহমান শেখ, পল্লী বিদ্যুতের সিনিয়র জেনারেল ম্যানেজার শহিদুজ্জামান ও খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ। অনুষ্ঠানে ১০ উদ্যোগের ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও স্বাগত বক্তৃতা করেন আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল।

মতবিনিময় সভার পূর্বে গণমাধ্যমকর্মীরা খুলনার বটিয়াঘাটা উপজেলার পুটিমারী কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শন করেন।  

 

 

 

রাইজিংবিডি/খুলনা/১৮ মে ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়