ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বরিশালগামী লঞ্চ-বলগেটের মুখোমুখি সংঘর্ষ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১৮ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালগামী লঞ্চ-বলগেটের মুখোমুখি সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ঢাকা থেকে বরিশালগামী দিবাকালীন একমাত্র যাত্রীবাহী লঞ্চ এমভি গ্রীন লাইন-৩ এর সঙ্গে বালুবাহী বলগেটের মুখোমুখি সংঘর্ষ হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুরের মোহনপুর সংলগ্ন মেঘনা নদীতে মুখোমুখি সংঘর্ষের ফলে বালুবাহী বলগেটটি ডুবে যায় এবং ৩ শতাধিক যাত্রীবাহী  গ্রীন লাইন-৩ এর বামপাশের তলানী ফেটে যায়। এ কারণে গ্রীন লাইন-৩ এর যাত্রা বাতিল করে দুপুর ২টা নাগাদ ওই কোম্পানির আরেকটি জাহাজে যাত্রীদের বরিশালের উদ্দেশে পাঠানো হয়।

গত ১০ মে এই কোম্পানির এমভি গ্রীন লাইন-২ নামে আরেকটি লঞ্চ ঢাকা থেকে বরিশাল আসার পথে বুড়িগঙ্গা নদীতে বিপরীতমুখী একটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গ্রীন লাইন-২ এর ব্যাপক ক্ষতি হয়।

গ্রীন লাইন কর্তৃপক্ষ জানায়, সকাল ৮টার দিকে ঢাকার লালকুটির ঘাট থেকে ৩ শতাধিক যাত্রী নিয়ে এমভি গ্রীন লাইন-৩ বরিশালের উদ্দেশে যাত্রা করে। মুষলধারে বৃষ্টি এবং বাতাসের মধ্যে সকাল সাড়ে ১১টার দিকে লঞ্চটি চাঁদপুরের মোহনপুর সংলগ্ন মেঘনা নদী অতিক্রমকালে বিপরীতমুখী বালুবাহী বলগেটের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

গ্রীন লাইন সার্ভিসের বরিশাল অফিসের ইনচার্জ শামসুল আরেফিন লিপটন বলেন, মুষলধারে বৃষ্টির মধ্যে গ্রীন লাইন-৩ মেঘনা নদী হয়ে বরিশালের দিকে আসছিল। বৃষ্টির কারণে চাঁদপুর সংলগ্ন মেঘনা নদীতে বিপরীতমুখী বলগেট দেখা যাচ্ছিল না। এমনকি রাডারেও ধরা পড়ছিল না। এক পর্যায়ে দুটি জাহাজের মুখোমুখি সংঘর্ষে গ্রীন লাইন-৩ এর সামনের বামপাশের অংশ ক্ষতিগ্রস্ত হয়। যাত্রীদের নিয়ে নদীতেই নোঙ্গর করে রাখা হয় গ্রীন লাইন-৩। এ অবস্থায় ঢাকার লালকুটির ঘাটে নোঙ্গর করে থাকা একই কোম্পানির এমভি গ্রীন লাইন-২ এসে দুপুর ২টা নাগাদ দুর্ঘটনাকবলিত এমভি গ্রীন লাইন-৩ এর যাত্রীদের তুলে নিয়ে বরিশালের উদ্দেশে রওয়ানা দেয়।

দুর্ঘটনায় জাহাজটির কিছুটা ক্ষতি হলেও যাত্রী হতাহত হয়নি বলে জানিয়েছেন তিনি।

 

 

 

রাইজিংবিডি/বরিশাল/১৮ মে ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়