দৃষ্টিহীন ২ যুবক সরকারি কর্মকর্তা হতে চান

প্রকাশ: ২০১৮-০৭-১৯ ৬:৩৯:২০ পিএম
নজরুল মৃধা | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : চোখের আলো না থাকলেও অন্তরের আলোতে আলোকিত হতে চায় ওরা দুইজন। দুইজনের নামই রিপন। দৃষ্টিহীনতা দমাতে পারেনি তাদের। এবারের এইচএসসি পরীক্ষায় রিপন ইসলাম ও রিপন মিয়া উর্ত্তীণ হয়েছে। তাদের স্বপ্ন এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে সেখান থেকে পাস করে সরকারি কর্মকর্তা হওয়া। তবে স্বপ্ন পূরণের অন্তরায় হয়ে দাঁড়িয়েছে অভাব।

লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার গড্ডিমারী গ্রামের রোস্তম আলীর ছেলে মো. রিপন ইসলাম। তিনি রংপুরের সদর উপজেলার চক ইসবপুর ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন। মানবিক বিভাগে পরীক্ষা দিয়ে জিপিএ-৩.৭৬ পেয়েছেন।

রিপন ইসলাম জানালেন, সমাজসেবা অধিদপ্তর পরিচালিত রংপুর সদরের চন্দনপাট উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় পাস করেন। এরপর চক ইসবপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেন। বাবা কৃষক। কৃষি কাজ করে সংসার চালান। চার ভাইয়ের মধ্যে রিপন দ্বিতীয়। বাবার আর্থিক  স্বচ্ছলতা না থাকায় সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় লেখাপড়া শুরু করেন। সেখান থেকে এতদূর এসেছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ইচ্ছে রয়েছে তার। সেখান থেকে পাস করে সরকারি কর্মকর্তা হওয়ার আশা প্রকাশ করেন তিনি। তবে অর্থিক সঙ্গতি না থাকা স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়িয়েছে।

রিপন ইসলামের মতো রিপন মিয়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার আশা প্রকাশ করেন। তিনিও চক ইসবপুর ডিগ্রি কলেজ থেকে পরীক্ষা দিয়ে জিপিএ-৩.৩৩ পেয়েছেন। রংপুরের গঙ্গাচড়া উপজেলার রাজবল্বব গ্রামের নয়া মিয়ার ছেলে রিপন ইসলাম। দুই ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট তিনি। বাবা মুদি দোকানি। অনেক কষ্টে সংসার চালান। তাই তিনি সমাজসেবা অধিদপ্তর পরিচালিত চন্দনপাট হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষা দিয়ে পাস করেন।

রিপন মিয়া তার উচ্ছ্বাস ব্যক্ত করে জানান, চোখের আলো না থাকলেও অন্তরের আলোতে এগিয়ে যেতে চান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ইচ্ছা ব্যক্ত করে তিনি জানান, বিশ্ববিদ্যালয় থেকে পাস করতে পারলে সমাজসেবা অধিদপ্তরের সরকারি কর্মকর্তা হতে চান।

দৃষ্টিহীন দুই যুবকের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্ন পূরণ হবে কি না সেটা ভবিষ্যত বলে দেবে।



রাইজিংবিডি/রংপুর/১৯ জুলাই ২০১৮/নজরুল মৃধা/বকুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে

২০১৮-১০-২৩ ৪:১৭:২৫ পিএম

অজয়-সাইফের সঙ্গে সালমান!

২০১৮-১০-২৩ ৪:১৫:০৬ পিএম

অব্যাহতি পেলেন সেলিম ওসমান

২০১৮-১০-২৩ ৩:২৬:২৬ পিএম