সারদায় পুলিশ একাডেমিতে আগুন, তদন্ত কমিটি

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ২:০৯:৪০ পিএম
তানজিমুল হক | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে অগ্নিকাণ্ড ঘটেছে।

শনিবার ভোরে একাডেমির বহিরাগত ক্যাডেট ব্যারাকে এ আগুন লাগে। পরে দমকল বাহিনীর একটি দল দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ ব্যক্তিগত ও প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনীয় পণ্য পুড়ে গেছে। তবে ক্যাডেটরা প্রশিক্ষণে থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অগ্নিকাণ্ড তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন আহমেদ জানান, ভোর ৬টার দিকে ক্যাডেটরা যখন প্রশিক্ষণে অংশ নিচ্ছিলেন তখন ছয়তলা একটি ব্যারাকে আগুন লাগে। দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। তারা এসে আগুন নেভায়। তবে তার আগেই ব্যারাকের নিচতলায় অবস্থানকারী ৬৪ জন বহিরাগত ক্যাডেটের শিক্ষাসনদসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়।

পুলিশ কর্মকর্তা শাহাবুদ্দিন বলেন, ‘প্রাথমিকভাবে তারা মনে করছেন যে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটেছে। তবে অধ্যক্ষের মৌখিক নির্দেশে ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্যও কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।’




রাইজিংবিডি/রাজশাহী/১৮ আগস্ট ২০১৮/তানজিমুল হক/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম