ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে চাকরি পেলেন অর্ধশতাধিক প্রতিবন্ধী

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে চাকরি পেলেন অর্ধশতাধিক প্রতিবন্ধী

নিজস্ব প্রতিবেদক, সিলেট : অনুকম্পা নয়, মেধার ভিত্তিতে চাকরি পেয়েছেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী। যারা শারীরিক প্রতিবন্ধকতার কারণে মূলস্রোত থেকে পিছিয়ে  ছিলেন।

শনিবার নগরীর আমানউল্লাহ্ কনভেনশন সেন্টারে আয়োজিত চাকরি মেলায় সাক্ষাৎকারের ভিত্তিতে তাৎক্ষণিক তাদের নিয়োগপত্র দিয়েছে নিয়োগদাতা বিভিন্ন প্রতিষ্ঠান।

সিলেটের প্রতিবন্ধীদের চাকরির সম্ভাবনার দ্বার খুলে দিতে আয়োজিত ব্যতিক্রমী এ চাকরি মেলায় ২০টি চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নেয়। মেলায় চার শতাধিক চাকরিপ্রত্যাশী বায়োডাটা জমা দিয়েছেন। এদের মধ্য থেকে আরো শতাধিক প্রতিবন্ধীকে পর্যায়ক্রমে নিয়োগ দেওয়া হবে বলে মেলায় জানিয়েছেন নিয়োগদাতা প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

যৌথভাবে মেলার আয়োজন করে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ বিজনেস এন্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশন (বিইএফ) ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও)। মেলা আয়োজনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল জার্নি মেকার ডটকম, গ্রীন ডিজেবল্ড ফাউন্ডেশন, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতাল ও আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আয়োজকরা জানান, সামাজিক দায়বদ্ধতা এবং অর্থনৈতিক উন্নয়নের মূল ধারায় সমাজের পিছিয়ে পড়া প্রতিবন্ধীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সিলেট চেম্বারের উদ্যোগে এই চাকরিমেলার আয়োজন করা হয়েছে। সরকারের পাশাপাশি ব্যবসায়ী সংগঠনের দায়বদ্ধতা থেকে এই পদক্ষেপ। এর মাধ্যমে চাকরির যে সুযোগ ও সম্ভাবনার সৃষ্টি হলো, আগামীতে তা আরো প্রসারিত হবে। 

আগামী বছরও এমন মেলা আয়োজন করা হবে যাতে বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিবন্ধীদের মধ্য থেকে যোগ্য কর্মী বেছে নিতে পারে।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান ও জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিলের নির্বাহী কমিটির কো-চেয়ার সালাউদ্দিন কাশেম খান। প্রতিবেদন উপস্থাপন করেন ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের বি-সেপ প্রজেক্টের ডিজেবিলিটি কনসালটেন্ট অ্যালবার্ট মোল্লা।



রাইজিংবিডি/সিলেট/১৮ আগস্ট ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়