ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে উত্তেজনা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম কলেজে দীর্ঘদিন পর ছাত্রলীগের নতুন কমিটি অনুমোদনের পর ছাত্রলীগের দুই গ্রুপে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।

ছাত্রদল-ছাত্রশিবিরের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ তুলে মঙ্গলবার সকাল থেকে বিক্ষোভ এবং রাস্তায় টায়ার জালিয়ে সড়ক অবরোধ করেছে।

জানা যায়, গতকাল সোমবার রাতে চট্টগ্রাম কলেজে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি অনুমোদন দেয় নগর ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী। কমিটির সহ-সভাপতি যথাক্রমে কমর উদ্দিন, খালেদ মাহমুদ চৌধুরী টুটুল, মনিরুল ইসলাম, আসাদুজ্জামান, মো. ওবায়েদুল হক, মোস্তফা কামাল, জাবেদুল ইসলাম জিতু, মোক্তার হোসেন রাজু ও শাহজাহান সম্রাট। যুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেন চৌধুরী, ইউসুফ কবির, স্বরূপ রায় সৌরভ ও উথিলা মারমা। সাংগঠনিক সম্পাদক খাদেমুল ইসলাম দুর্জয়, হায়দার আলী, মোহাম্মদ বেলাল ও আনন্দ মজুমদার। দপ্তর সম্পাদক আবদুল কাদের হাওলাদার, প্রচার সম্পাদক জামাল উদ্দিন সোহেল, উপ-প্রচার সম্পাদক আবু নাঈম মো. হাসান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তারেকুল ইসলাম খান, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক খন্দকার নায়েবুল আজম, উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রিফাত হোসেন।

এই কমিটি অনুমোদনের পর মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম কলেজে উত্তেজনা ছড়িয়ে পরে। কমিটি বাতিলের দাবি জানিয়ে সকাল ১১ টা থেকে চট্টগ্রাম কলেজ এলাকায় বিক্ষোভ ও চকবাজার কলেজ রোড অবরোধ করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের মেয়র আ জ ম নাছির গ্রুপের অনুসারী নেতা-কর্মীরা।তারা রাস্তায় টায়ার জালিয়ে প্রতিবাদ সড়ক অবরোধ করে।

নতুন কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া মোস্তফা কামাল জানান, রাতের অন্ধকারে টাকার বিনিময়ে গঠিত কমিটি আমরা মানি না। ছাত্রদল ও শিবির দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। আমাকে কমিটিতে সহ-সভাপতি দেওয়া হয়েছে আমি স্বেচ্ছায় এই পদ থেকে পদত্যাগ করছি।

যুগ্ন সম্পাদকের পদ পাওয়া মোহাম্মদ বেলালও কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়ে বলেন আমি এই কমিটি হতে পদত্যাগের ঘোষনা দিয়েছি। প্রতিবাদী ছাত্রলীগের নেতাকর্মীদের বড় একটি অংশ এই কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ অব্যাহত রেখেছে চট্টগ্রাম কলেজ চত্বরে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়