ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে দুই নবজাতক বদলের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের ভাবখন্ড গ্রামের হারুন অর রশিদের স্ত্রী আকলিমা বেগম সন্তান প্রসবের জন্য গত সোমবার কুমুদিনী হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার দুপুরে একই ওয়ার্ডে টাঙ্গাইলের কাগমারা এলাকার বাচ্চু মিয়ার স্ত্রী পারভীন বেগমও সন্তান প্রসবের জন্য ভর্তি হন। দুপুরে আকলিমা বেগম ও পারভীন বেগমকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। প্রথমে আকলিমার পুত্র সন্তান জন্ম হলে নবজাতককে ওই ওয়ার্ডের কর্তব্যরত নার্স প্রিয়া গমেজ পারভীনের আত্মীয়দের কোলে তুলে দেন। কিছুক্ষণ পর পারভীনও পুত্র সন্তান প্রসব করেন এবং কর্তব্যরত অন্য এক নার্স নবজাতকে পারভীনের আত্মীয়দের কাছে তুলে দেন। ওই সময় পারভীনের আত্মীয়রা জানান, তারা নবজাতক আগেই পেয়েছেন। এরপরেই শুরু হয় হট্টগোল।

কোন নবজাতক কোন প্রসুতির এ নিয়ে আকলিমা ও পারভীনের আত্মীয়দের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। হট্টগোল শুনে হাসপাতালে কর্তৃপক্ষ বিষয়টি জানতে পারেন। পরে কর্তৃপক্ষ বিষয়টি সুরাহা করেন।

কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায় বলেন, বিষয়টি অপারেশন থিয়েটারে কতর্ব্যরত ডাক্তার, নার্স ও উভয় প্রসূতির কাছ থেকে জানার পর যার যার সন্তান তার তার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। দায়িত্ব অবহেলার কারণে কতর্ব্যরত নার্স প্রিয়া গমেজকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে ।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৮ সেপ্টেম্বর ২০১৮/শাহরিয়ার সিফাত/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়