‘আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না’

প্রকাশ: ২০১৮-০৯-২২ ১১:০০:৩০ পিএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আওয়ামী লীগের নির্বাচনী বহর নিয়ে চট্টগ্রাম পৌঁছে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না। ৩০ দলের ৩০ নেতা নিয়ে যে জাতীয় ঐক্য ঘোষণা করা হয়েছে, এর সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই। এই ঐক্য কোনো কাজে আসবে না।

শনিবার রাত পৌনে ৯টার দিকে সড়ক পথে নির্বাচনী বহর নিয়ে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছানোর পর ওবায়দুল কাদের সংক্ষিপ্ত বক্তব্যে এ সব কথা বলেন।

ওবায়দুল কাদেরের নেতৃত্বাধীন এই বহরে আছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সিনিয়র নেতারা। 

চট্টগ্রামে এসে পৌঁছালে মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতারা তাদের স্বাগত জানান। এ সময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। দল ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী সার্কিট হাউজে বহরকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন।

নির্বাচনী বহরের চট্টগ্রাম আগমন উপলক্ষে সার্কিট হাউজে এক হাজার মানুষের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করে নগর আওয়ামী লীগ। রোববার সকালে দলটি চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা করবে।

এদেশের মানুষ এবং বহির্বিশ্ব আওয়ামী লীগের পক্ষে রয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বিজয় নিশ্চিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি বলেন, আওয়ামী লীগ দেশের অন্যতম জনপ্রিয় দল এবং এ দলকে বাদ দিয়ে কোন ঐক্য হবে না।

ওবায়দুল কাদের দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, আগামী নির্বাচনে যিনি গ্রহণযোগ্য তিনিই মনোনয়ন পাবেন।

এর আগে শনিবার সকাল পৌনে ৯টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে যাত্রা করেন ওবায়দুল কাদের ও তার সফরসঙ্গীরা। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তাতে দেশের মানুষের আস্থা রয়েছে। আওয়ামী লীগ সরকার বিপুল উন্নয়ন করেছে। আমাদের নেত্রী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে- এই উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে যাচ্ছি। আমরা ঐক্যবদ্ধ থাকলে আগামী নির্বাচনেও বিজয়ী হবো।’

সফরকালে কুমিল্লা জেলার ইলিয়টগঞ্জের গজেন্দ্রনাথ বিশ্বনাথ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অপকর্মের জন্য যারা জনগণের কাছে গ্রহণযোগ্য নয়, তারা আগামী জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পাবেন না। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জরিপ রয়েছে, এই জরিপে যিনি এগিয়ে রয়েছেন তিনিই মনোনয়ন পাবেন।

কুমিল্লা ইলিয়াটগঞ্জ হাইস্কুল মাঠে বক্তব্য শেষে তিনি কুমিল্লা টাউন হলের জনসভায় বক্তব্য রাখেন। এছাড়া ফেনী যাওয়ার পথে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার এইচ.জে.পাইলট হাইস্কুল মাঠেও বক্তব্য রাখেন মন্ত্রী ওবায়দুল কাদের ।

কুমিল্লা টাউন হলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিগত দশ বছরে রাস্তায় দশ মিনিটের জন্যও রাস্তায় দাঁড়াতে পারেনি। জনগণের আস্থা হারিয়ে তারা এখন লন্ডন ও ব্যাংককে বসে গোপন ষড়যন্ত্র করছে।

এরপর ফেনী শহীদ মিনার চত্বরে জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি নালিশ পার্টি- সরকারের বিরুদ্ধে দেশে এবং বিভিন্ন দেশে শুধু নালিশ করে যাচ্ছে। সর্বশেষ জাতিসংঘে গিয়ে জাতিসংঘের সেক্রেটারি জেনারেলের নিকট নালিশ করতে গিয়ে ব্যর্থ হয়ে জাতিসংঘের আন্ডার সেক্রেটারির নিকট সরকারের বিরুদ্ধে নালিশ করে এসেছে। যা অর্থহীন ও কোনরূপ গুরত্ব বহন করে না।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে ফেনীতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনে দেশে উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২২ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/বকুল/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শ্রীলঙ্কায় যুবাদের লিড

২০১৮-১০-১৮ ১১:০২:২৯ পিএম
নির্বিচারে পাহাড় কাটা

আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন

২০১৮-১০-১৮ ১০:৪৮:১৫ পিএম

বাবরের ১ রানের আক্ষেপ

২০১৮-১০-১৮ ১০:৪১:১২ পিএম

লেভান্তের বিপক্ষেই ফিরছেন বেল

২০১৮-১০-১৮ ১০:০৯:১১ পিএম

আজহার-শফিকের ‘ব্রেইনফেড’

২০১৮-১০-১৮ ১০:০৭:২০ পিএম

তবে কি সত্যিই ফিরছেন তুষার?

২০১৮-১০-১৮ ৯:১৮:৩০ পিএম