অসুস্থ তারামন বিবিকে ঢাকায় সিএমএইচে ভর্তি

প্রকাশ: ২০১৮-১১-০৮ ৮:২২:৪৮ পিএম
বাদশাহ সৈকত | রাইজিংবিডি.কম

কুড়িগ্রাম সংবাদদাতা : মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি ভীষণ অসুস্থ হয়ে পড়েছেন। দীর্ঘ দিনের শ্বাসকষ্ট আর কাশি বৃদ্ধি পেয়েছে। উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার কুড়িগ্রামের রাজীবপুর থেকে ময়মনসিংহ সিএমএইচ-এ ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, হঠাৎ তারামন বিবির শ্বাসকষ্টের সঙ্গে কাশি বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশন দেওয়া হয়েছে। চলাফেরা করতে অন্যের সহযোগিতা নিতে হচ্ছে।

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সঙ্গে বসবাস করেন তারামন বিবি। তার ছেলে আবু তাহের জানান, রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেলোয়ার হোসেন নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা প্রদান করছিলেন। গত রাতে তার শরীরের অবস্থার অবনতি হলে চিকিৎসক ময়মনসিংহ নেওয়ার পরামর্শ দেন। এরপর ময়মনসিংহে নিয়ে সিএমএইচ-এ ভর্তি করা হয়। এখন তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানা হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় ১১ নম্বর সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখযুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে যুদ্ধ করেন।



রাইজিংবিডি/কুড়িগ্রাম/৮ নভেম্বর ২০১৮/বাদশাহ্ সৈকত/বকুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম