ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাঁচভাই রেস্টুরেন্টে অতিথি পাখির মাংস বিক্রি!

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঁচভাই রেস্টুরেন্টে অতিথি পাখির মাংস বিক্রি!

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটের ভোজনরসিকদের কাছে জনপ্রিয় পাঁচভাই রেস্টুরেন্ট। নগরীর জল্লারপারে অবস্থিত এ রেস্টুরেন্টটি শুধু সিলেটের ভোজনরসিক নয়; সিলেট বেড়াতে আসা দর্শনার্থীদেরও কাছেও সমানভাবে জনপ্রিয়। এই রেস্টুরেন্টেই প্রকাশ্য বিক্রি হচ্ছিল পরিযায়ী পাখির মাংস।

মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিষয়টি ধরা পড়ে। অভিযানকালে রেস্টুরেন্টের ফ্রিজে রাখা জবাইকৃত ২৫ টি গাঙ টিটি, ২৯ টি  সাদা ও কানি বক ও আটটি বালিহাঁসের মাংস এবং  রান্না করা আরো ৩৯ টি পাখির মাংস জব্দ করা হয়। এসময় আটক করা হয় আব্দুল আওয়াল ও কাউসার আহমদ নামের রেস্টুরেন্টের দুই কর্মচারীকে। তাদেরকে তিন মাসের কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়েছে।

পাঁচভাই রেস্টুরেন্টে দীর্ঘদিন ধরে পরিযায়ী পাখির মাংস বিক্রি হচ্ছে-এমন অভিযোগের প্রেক্ষিতে সিলেট জেলা প্রশাসন, র্যা ব-৯ এবং বনবিভাগ যৌথ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের এনডিসি মো. হেলাল চৌধুরী।

তিনি আরও জানান,‘অভিযানে রেস্টুরেন্টের ফ্রিজে সংরক্ষণ করে রাখা বেশ কিছু পাখির মাংস এবং রান্না করা পাখির মাংস জব্দ করা হয়। এছাড়া খাবারের সাথে পাখি বিক্রি ও সংরক্ষণের অভিযোগে রেস্টুরেন্টের দুই কর্মচারীকে আটক করা হয়। পরে সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।’

বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিমের সহযোগিতায় অভিযানে ভ্রাম্যমান আদালত টিমে  ছিলেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম, র্যা পিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব-৯)এর সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী, বনবিভাগের রেঞ্জার মো. দেলোয়ার রহমান। এসময় বাপা সিলেটের যুগ্ম-সাধারণ সম্পাদক ছামির মাহমুদ এবং বাপার সংগঠক বদর চৌধুরীও উপস্থিত ছিলেন।

বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম জানান, পাঁচভাইয়ে পাখি বিক্রির বিষয়টি তিনি বন বিভাগকে জানালে তারা জেলা প্রশাসন ও র্যা বের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করে।’



রাইজিংবিডি/ সিলেট/ ১৩ নভেম্বর ২০১৮/ নোমান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়