বাংলাদেশের কৃষি ও পর্যটনখাতে চীন বিনিয়োগে আগ্রহী

প্রকাশ: ২০১৮-১২-০৬ ৯:৫২:০৫ পিএম
আব্দুল্লাহ আল নোমান | রাইজিংবিডি.কম

চীনা রাষ্ট্রদূতের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র আরিফুল হক

নিজস্ব প্রতিবেদক, সিলেট : চীন বাংলাদেশের কৃষি ও পর্যটনখাতে বিনিয়োগে আগ্রহী বলে জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত মি. জ্যাং জু। এক্ষেত্রে চায়নিজ বিনিয়োগকারীদের অধিকতর সুবিধা প্রদান করলে তারা এখানে বিনিয়োগে আরও বেশি উৎসাহিত হবে বলে মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনায় সিলেট সফররত চীনা রাষ্ট্রদূত এসব কথা বলেন। নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবর্ধনায় সভাপতিত্ব করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

দক্ষিণ এশিয়ার দ্রুত ও টেকসই আর্থ-সামাজিক অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ নতুন উদাহরণ সৃষ্টি করেছে উল্লেখ করে চীনা রাষ্ট্রদূত আরও বলেন, এশিয়ার দেশগুলোর মধ্যে চীন বাংলাদেশকেই বিশেষ গুরুত্ব দিচ্ছে। আর বাংলাদেশের সঙ্গে চীনের বাণিজ্যিক সম্পর্কও খুব শক্তিশালী। এ সম্পর্ক জোরদারের মাধ্যমে দুই দেশই দারুণভাবে লাভবান হবে।

সিলেট সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখার অভিজ্ঞতা বর্ণনা করে তিনি বলেন, সিলেট খুবই সুন্দর জায়গা। এখানে সকল ধর্মের মানুষের বসবাস থাকলেও সম্প্রীতির বন্ধন রয়েছে। পরিবেশ, অর্থনীতি ও সাংস্কৃতিক বৈচিত্রের দিক থেকে সারা দেশের মধ্যে সিলেটের অবস্থান অনন্য। তিনি চীনের বিভিন্ন প্রদেশের সঙ্গে সিলেট সিটি কর্পোরেশনের পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

সংবর্ধনা প্রদানকালে সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র আরিফুল হক চৌধুরী। মনিপুরী নৃত্য পরিবেশনের মাধ্যমে চীনা রাষ্ট্রদূতকে স্বাগত জানানো হয়। এর আগে মেয়র আরিফুল হক চৌধুরী রাষ্ট্রদূতকে নিয়ে নগরীর সুরমা নদীর তীর সংরক্ষণ প্রকল্প, ধোপাদিঘী সংরক্ষণ প্রকল্প, লালদিঘীরপাড় এলাকা পরিদর্শন করেন।

এ সময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলররা, সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রকৌশলী আলী আকবর, আব্দুল আজিজ, সামছুল হক পাটোয়ারীসহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুরে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির হলরুমে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন চীনা রাষ্ট্রদূত।



রাইজিংবিডি/সিলেট/০৬ ডিসেম্বর ২০১৮/নোমান/বকুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম