আ’লীগ নেতা হত্যা: প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

প্রকাশ: ২০১৮-১২-১৪ ৯:৩৬:৫০ পিএম
মো. মনিরুল ইসলাম টিটো | রাইজিংবিডি.কম

ফরিদপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ওই সমাবেশ থেকে মামলার  বাদীকে হুমকি দেওয়ার অভিযোগ ও হামলাকারীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলে দাবি করা হয়।

কোতয়ালি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সমাবেশ থেকে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার না করা হলে নিজেরাই প্রতিহত করবে বলে হুমকি দেওয়া হয়।

কোতয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লার সভাপতিত্বে প্রতিবাদ সভায় জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অনিমেষ রায়, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত, জেলা শ্রমিকলীগের সভাপতি মো. আক্কাস হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা দাবি করেন, বিএনপির নেতা-কর্মীরা কিছু দিন ধরে গ্রামে গ্রামে গিয়ে বাশের লাঠি ঘরে মজুত রাখতে ও তা দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলার নির্দেশ দেওয়ার পর হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতা ইউসুফ আল মামুনকে হত্যা করা হয়েছে। বক্তারা দাবি করেন, বিএনপি নেতার বাড়িতে প্রকাশ্যে থেকে হামলাকারীরা হত্যা মামলার বাদীকে হুমকি দিচ্ছে।

অবিলম্বে মামলার এজাহারভুক্তদের গ্রেপ্তার করা না হলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা নিজেরাই প্রতিহত করবে বলে হুমকি দেওয়া হয়। 

ফরিদপুরের সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গী গ্রামে গোলডাঙ্গী চৌরাস্তা বাজারে চায়ের দোকানে গত মঙ্গলবার সন্ধ্যায় টেলিভিশনে খবর দেখছিলেন নর্থ চ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউসুফ আল মামুন। এ সময় বিএনপির সমর্থক মো. মজি মোল্লার সঙ্গে তার কথাকাটাকাটির এক পর্যায়ে হাতাহাতি হয়।

এ ঘটনার কিছুক্ষণ পর মজির স্বজন ইমাম মোল্লার নেতৃত্বে ১০-১৫ জন সংঘবদ্ধ হয়ে ইউসুফ আল মামুনের উপর হামলা চালিয়ে তাকে বেধড়ক পিটিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



রাইজিংবিডি/ফরিদপুর/১৪ ডিসেম্বর ২০১৮/মনিরুল ইসলাম টিটো/বকুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তৃতীয় লিঙ্গের নাদিরা এমপি হতে চান

২০১৯-০১-১৭ ১০:১৯:১১ পিএম

লোকালয়ে বাঘ, মাইকিং করে সতর্ক

২০১৯-০১-১৭ ৯:২৫:১৫ পিএম

আপেল যে কারণে ফ্রিজে রাখবেন

২০১৯-০১-১৭ ৯:১৭:৪৫ পিএম

দুই ‘জিনের বাদশা’ গ্রেপ্তার

২০১৯-০১-১৭ ৯:০৩:৩১ পিএম

রংপুরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

২০১৯-০১-১৭ ৮:৫৬:০৬ পিএম

রান পেতে আত্মবিশ্বাসী আরিফুল

২০১৯-০১-১৭ ৮:৪০:২৩ পিএম