কুমিল্লায় খালেদার জামিন শুনানি পেছাল

প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:৩৭:০৩ পিএম
জাহাঙ্গীর আলম ইমরুল | রাইজিংবিডি.কম

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় নৈশকোচে পেট্টোল বোমা মেরে আট যাত্রীকে পুড়িয়ে হত্যা মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন শুনানি আবার পিছিয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ নির্ধারণ করেছে আদালত।

বুধবার কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলী আকবর মামলার চার্জ গঠন ও পরবর্তী শুনানির জন্য ৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু। তিনি বলেন, আটজন হত্যা মামলায় ৭ জানুয়ারি আদালতে রাষ্ট্রপক্ষের চার্জ গঠন করা এবং আসামিপক্ষের জামিন শুনানির আবেদন ছিল। বিচারক প্রস্তুতি না থাকায় ১৬ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন। কিন্তু আবার রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে মামলার জামিন শুনানি না করে নতুন তারিখ ধার্য করেছেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের ডাকা অবরোধের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বাসে পেট্টোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যায়। আহত হয় ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা গেছেন।  পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেওয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।



রাইজিংবিডি/কুমিল্লা/১৬ জানুয়ারি ২০১৯/জাহাঙ্গীর আলম ইমরুল/বকুল

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গুলি খাওয়ার আগে বিচার চাই : মিলা

২০১৯-০৪-১৮ ৪:৫৪:০২ পিএম

পদ্মায় ভেসে এলো পা বাঁধা লাশ

২০১৯-০৪-১৮ ৩:৩৩:৩৫ পিএম