ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চিকিৎসককে মারধর, পুলিশ কর্মকর্তা ক্লোজড

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিকিৎসককে মারধর, পুলিশ কর্মকর্তা ক্লোজড

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসককে মারধরের ঘটনায় অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ক্লোজড করা হয়েছে।

এদিকে, হাসপাতালের চিকিৎসকরা তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ২৪ ঘণ্টার মধ্যে ওই পুলিশ কর্মকর্তাকে কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল, প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা গেছে, উরুতে ফোঁড়া নিয়ে হাসপাতালে ভর্তি হন কুড়িগ্রামের ফুলবাড়ী থানার এএসআই আব্দুর রাকিব। গত মঙ্গলবার বিকেলে হাসপাতালে তার ফোঁড়ার অপারেশন করা হয়। অপারেশনের পর পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার স্যালাইনের পাইপে রক্ত উঠে যায়। রাকিব নার্সদের ডাকলে সাড়া না পেয়ে ক্ষুব্ধ হন। 

এ সময় ওই ওয়ার্ডে অন্য রোগীদের চিকিৎসাসেবা দিতে ব্যস্ত থাকা চিকিৎসক সঞ্জয় কুমার রায়কে গালিগালাজ করেন রাকিব। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রাকিব এবং তার দুই ভাই সেনাবাহিনীতে কর্মরত সৈনিক ও পুলিশ কনস্টেবল ডা. সঞ্জয়কে মারধর করেন। চিকিৎসককে মারধরের ঘটনায় ওয়ার্ডে হট্টগোলের সৃষ্টি হলে অন্য রোগীরা ভিত হয়ে পড়ে।

হাসপাতালের অন্য চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে এবং ডা. সঞ্জয়কে গুরুতর অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করে। এ সময় চিকিৎসকের উপর হামলার ঘটনায় বিক্ষুব্ধ চিকিৎসকরা বিক্ষোভ করে পুলিশের ওই কর্মকর্তার উপযুক্ত বিচারের দাবি জানায়।

বিক্ষুব্ধ চিকিৎসকদের শান্ত করতে হাসপাতালের পরিচালক, মেডিকেল কলেজ অধ্যক্ষ, পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অন্যান্য চিকিৎসকরা রাতেই বৈঠকে বসেন। পরে কুড়িগ্রামের পুলিশ সুপার এএসআই রাকিবকে ক্লোজড করেন। 

এদিকে, দুপুরে হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। বিএমএ’র সহ-সভাপতি ও রংপুর বিএমএ’র সভাপতি ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএমএ’র সেন্ট্রাল কাউন্সিলর ডা. জামাল উদ্দিন মিন্টু, জেলা বিএমএ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. সারোয়াত হোসেন চন্দন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. হৃদয় রঞ্জন রায়, ইন্টার্ন ডক্টরস্ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ডা.  গৌরাঙ্গ চন্দ্র সাহাসহ অন্যরা।

ঘণ্টাব্যাপী প্রতিবাদ সমাবেশে রংপুর বিএমএ’র সভাপতি ডা. দেলোয়ার হোসেন বলেন, প্রতিনিয়ত রোগী ও তাদের স্বজনদের দ্বারা কর্মস্থলে লাঞ্চিত ও শারীরিকভাবে আহত হচ্ছেন চিকিৎসকরা। ক্ষমতার দম্ভ দেখিয়ে বিনা কারণে ডা, সঞ্জয় কুমারকে মারধর করেছেন পুলিশ কর্মকর্তা রাকিব।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এএসআই রাকিবকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দেওয়া না হলে শনিবার রংপুরের বিভিন্ন পর্যায়ের চিকিৎসকদের নিয়ে নগরী মডেল ক্লিনিকের সামনে বিক্ষোভ সমাবেশ করা হবে।

সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত চিকিৎসকরা ঘরে ফিরবে না বলে ঘোষণা দেন তিনি।



রাইজিংবিডি/রংপুর/১৬ জানুয়ারি ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়