চট্টগ্রামে গ্যাস সরবরাহে বিপর্যয়, চরম দুর্ভোগ

প্রকাশ: ২০১৯-০২-১৮ ১১:৩০:৩৩ এএম
রেজাউল করিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : হালিশহর এলাকায় ২৪ ইঞ্চি ব্যাসের গ্যাসের বড় সরবরাহ লাইন কেটে যাওয়ায় বন্দরনগরী চট্টগ্রামে গ্যাস সরবরাহে বিপর্যয় নেমে এসেছে।

রোববার থেকে নগরীর অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় লাখো মানুষ চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। খালের তীরে সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় এই লাইন মেরামতে নানা প্রতিবন্ধকতা থাকায় গ্যাস সরবরাহ দীর্ঘসময় ধরে বিঘ্নিত হচ্ছে বলে চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তারা জানিয়েছেন।

জানা যায়, শনিবার রাতে নগরীর হালিশহর এলাকার আকমল আলী সড়কে খাল খনন করার সময় দুর্ঘটনাবশত ২৪ ইঞ্চি ব্যাসের গ্যাসের প্রধান সরবরাহ লাইন কেটে যায়। বড় এই সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হওয়া নগরীর অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। নগরীর বহদ্দারহাট থেকে বন্দর এলাকা পর্যন্ত শনিবার রাত থেকেই গ্যাসে সরবরাহ পুরোপুরি বন্ধ রয়েছে। কোথাও কোথাও কয়েক ঘণ্টার জন্য গ্যাস আসলেও কোথাও আবার গ্যাসের দেখা একেবারেই মিলছে না। ফলে চুলো জ্বলছে না বাসা-বাড়িতে। এর ফলে নগরীর অধিকাংশ এলাকার মানুষ ঘরের রান্না বাদ দিয়ে রেস্টুরেন্টের খাবার খেয়েই দুদিন পার করছে।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহাম্মদ মজুমদার জানান, খালের তীর ভেঙে পড়ায় এবং গ্যাস লাইন খালের পানিতে ডুবে থাকায় লাইন মেরামতে সময় লাগছে। এখন খালের দুই দিকে বাঁধ দিয়ে খালের পানি শুকিয়ে মেরামতের কাজ করা হচ্ছে।

সোমবার সন্ধ্যার মধ্যেই গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ ফেব্রুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

প্রথম মার্সেল-বিপিজিএ ওপেন-২০১৯

তৃতীয় রাউন্ড শেষেও শীর্ষে বাদল

২০১৯-০৩-২৬ ৮:০৩:১৩ পিএম

মিরপুরে স্বাধীনতা দিবস ক্রিকেট

২০১৯-০৩-২৬ ৭:৫২:৩৪ পিএম

কুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

২০১৯-০৩-২৬ ৭:৩১:১২ পিএম

তিনে ব্যাটিংয়ে আগ্রহী সাকিব

২০১৯-০৩-২৬ ৭:২০:৫৩ পিএম

ইছামতি নদী রক্ষার দাবিতে অনশন

২০১৯-০৩-২৬ ৬:৫৫:৩১ পিএম